শ্যামনগরে আওয়ামী লীগ ও বিকল্পধারার কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া বিকল্পধারার প্রচার গাড়ি ও আওয়ামী লীগ নেতার বাড়ির গেট ভাংচুর

নিজস্ব প্রতিনিধি: শ্যামনগরে আওয়ামী লীগ ও বিকল্পধারা কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যা থেকে শুরু হওয়া এসব ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় বিকল্পধারার প্রচারণায় জড়িত দুটি ইজিবাইক ও আওয়ামী লীগ নেতা রেজাউল করিমের বাদঘাটা গ্রামের বাড়ির গেট ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। এসময় উভয় পক্ষের ১০/১২ জন কর্মী সমর্থক আহত হলেও মাথায় গুরুতর আঘাত প্রাপ্ত ভুরুলিয়া গ্রামের শাহাদাৎ হোসেন ও অ-কোষে আঘাতপ্রাপ্ত রেজাকে হেলিকপ্টার যোগে ঢাকায় নেয়ার কথা জানিয়েছেন বিকল্পধারার প্রার্থী এইচ এম গোলাম রেজা।
শুক্রবার সন্ধ্যার পর থেকে থেমে থেমে ভেটখালী বাজার থেকে শুরু হওয়া ঐ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে শ্যামনগর বাসস্ট্যান্ড পর্যন্ত। এসময় গোটা এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে যথেষ্ট বেগ পেতে হয়। এসময় পুলিশের উপ-পরিদর্শক হালিমের মটরসাইকেলও সামান্য ক্ষতিগ্রস্ত হয়। সন্ধ্যা সাতটার দিক থেকে শুরু হওয়া ঐ ঘটনা রাত দশটার দিকে নিয়ন্ত্রণে আসে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায় শুক্রবার সন্ধ্যায় কুলা প্রতীকের প্রার্থী বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এইচএম গোলাম রেজার ভেটখালী বাজারে পথসভার কর্মসুচি ছিল। পূর্ব ঘোষিত কর্মসুচিকে কেন্দ্র করে বিকেল থেকে দু’পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। প্রত্যক্ষদর্শীরা জানায় গোলাম রেজা তার কর্মী সমর্থকদের নিয়ে সন্ধ্যার পর ভেটখালী বাজারে উপস্থিত হলে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
এসময় কয়েক আওয়ামীলীগ ও বিকল্পধারার কয়েক কর্মী সামান্য আহত হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়। তবে প্রতিপক্ষের ইটের আঘাতে মাথায় মারাত্মক আঘাতপ্রাপ্ত শাহাদাৎ হোসেন ও রেজাকে ঢাকায় পাঠানো হয় বলে জানান বিকল্পধারার প্রার্থী এইচ এম গোলাম রেজা। এসময় রমজাননগর আওযামী লীগের কয়েক নেতা পুলিশের এক উপ-পরিদর্শকসহ কয়েকজনের উপর ক্ষিপ্ত হয়ে দুর্ব্যবহার করেন বলে কয়েক প্রত্যক্ষদর্শী জানায়।
পরক্ষণে পুলিশের সরব উপস্থিতিতে সংঘর্ষ ছাড়াই গোলাম রেজা শ্যামনগর অভিমুখে যাত্রা শুরু করলে রাত আটার দিকে পাতড়াখোলা এলাকায় আবারও আওয়ামীলীগ কর্মী সমর্থকদের সাথে সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে।
এদিকে রাত নয়টার দিকে আওয়ামী লীগের কিছু নেতাকর্মী সমর্থক শ্যামনগর বাসস্ট্যান্ড এলাকায় কুলা প্রতীকের দুটি ইজিবাইক ভাংচুরসহ লাঠিশোটা নিয়ে প্রতিপক্ষককে খুঁজতে থাকে। এক পর্যায়ে তারা গোলাম রেজার অফিসেও চড়াও হওয়ার চেষ্টা করলে মাজাট ও বংশীপুরসহ বিভিন্ন এলাকা থেকে বিকল্পধারার কর্মী সমর্থকরা এসে সেখানে জড়ো হলে পরিস্থিতি শান্ত হয়। তবে বিকল্পধারার বিক্ষুব্ধ কর্মী সর্মথকরা বাদঘাটা গ্রামে পৌছে আওয়ামী লীগ নেতা রেজাউল করিমের বাড়িতে ইট পাটকেল নিক্ষেপসহ বাড়ির গেট ভাংচুরের চেষ্টা করে। তবে পুলিশের সতর্ক পাহারার কারনে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি এবং সংঘর্ষ থেকে দুই পক্ষই রক্ষা পেয়েছে। এদিকে বিকল্পধারা এবং আওয়ামী লীগের মধ্যকার শুক্রবারের এমন ঘটনার পর গোটা এলাকাজুড়ে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।