‘কুমিল্লায় জেলা জামায়াতের কার্যালয় থেকে ধানের শীষ প্রতীকের পোস্টার-লিফলেট লুট করে নিয়েছে পুলিশ’

কুমিল্লা অফিস : কুমিল্লা দক্ষিণ জেলা জামায়াত অফিস থেকে চৌদ্দগ্রাম আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহেরের নির্বাচনী বিপুল পরিমাণ পোস্টার, লিফলেট ও ব্যানার লুট করে নিয়ে যায় পুলিশ। এ সময় তারা জাকির হোসেন (২৫) ও আবু জাফর (২১) নামে দুই শিবির কর্মীকে আটক করে নিয়ে যায়।
গতকাল বুধবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ অভিযোগ করেন কুমিল্লা ১১ আসনে ২০ দলীয় জোটের প্রার্থী ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের।
বিবৃতিতে তিনি বলেন, গতকাল বুধবার বিকেলে পুলিশ জামায়াতের কার্যালয়ে অভিযান চালিয়ে তছনছ করে ফেলে। পুলিশ আমার নির্বাচনী ১ লাখ লিফলেট, বিশ হাজার পোস্টার, ১৫-২০টি ব্যানার ও অন্যান্য সামগ্রী পিকআপ ভ্যানযোগে লুট করে নিয়ে যায়। পুলিশের অগণতান্ত্রিক আচরণে আমরা হতবাক হয়েছি। এ সময় পুলিশ ২টি গাড়িতে এগুলো নিয়ে যায়। গাড়ির নাম্বার হল যার নং হল ১১০০২১,কুমিল্লা-এ পুলিশ ১।
তিনি আরও অভিযোগ করেন, প্রজাতন্ত্রের কর্মচারী পুলিশের উচিত নিরপেক্ষ ভূমিকা পালন করা। প্রত্যেক প্রার্থীকে মাঠে সমান সুযোগ দেয়া। তাহলে উৎসবের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন। চৌদ্দগ্রামে সরকারি দলের প্রার্থী ও নেতাকর্মীরা ভোট চাইতে গিয়ে আশানুরূপ সাড়া না পাওয়ায় পুলিশকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।
তিনি, আটক দুই শিবির কর্মীকে অন্যায়ভাবে আটকের নিন্দা জানান। অবিলম্বে আটককৃতদের মুক্তির দাবি জানিয়ে বলেন,আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষ প্রতীকের ভোট বিপ্লবের মাধ্যমে এসব অত্যাচারের জবাব দেবে জনগণ।
এবিষয় কুমিল্লা কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সালাম মিয়া দৈনিক সংগ্রামকে বলেন, আমি এই বিষয়ে কিছুই জানি না।
এদিকে, চৌদ্দগ্রামের উজিরপুর, কালিকাপুর ও ঘোলপাশা ইউনিয়ন বিশ দলীয় জোটের ধানের শীষ প্রতীকের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির আহ্বায়ক মো. কামরুল হুদা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর জামায়াত নেতা মাহবুবুর রহমান, উপজেলা উত্তর শাখা জামায়াতের সেক্রেটারি আবদুর রহিম, উজিরপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আতিকুল হক, কালিকাপুর ইউনিয়ন জামায়াত সভাপতি মাওলানা আবুল হাশেম, উপজেলা উত্তর শাখা শিবির সভাপতি ফরিদুজ্জামান, ঘোলপাশা ইউনিয়ন বিএনপির সভাপতি রিয়াজ উদ্দিন মেম্বার, কালিকাপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ডাঃ মীর আহাম্মদ মজুমদার, উজিরপুর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক ইমাম হোসেন মজুমদার রুবেল প্রমুখ।
সভায় নেতৃবৃন্দ বলেন, সারা চৌদ্দগ্রামেই সত্তর ভাগ ভোটার ধানের শীষ প্রতীকে ভোট দেয়ার অপেক্ষায় রয়েছে। ইনশাআল্লাহ, ভোট বিপ্লবের মাধ্যমে আ’লীগের অত্যাচার-নির্যাতনের জবাব দেয়া হবে। শিগগিরই প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনেরও আহ্বান জানান তারা।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:সাতক্ষীরার তালায় অগ্নিকাণ্ডে সাতটি বসতঘর পুড়ে গেছে। উপজেলার ধলবাড়িয়া গ্রামে সোমবার বিকাল সাড়ে পাঁচটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।