আমাদের ভূমিকা মোয়াজ্জিনের মতো

 

ক্রাইমবার্তা রিপোর্টঃ  অ্যাডভোকেট ড. শাহদীন মালিক বলেছেন, আমাদের ভূমিকা হচ্ছে মসজিদের মোয়াজ্জিনের মতো।
শনিবার ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। এতে দেশের বিশিষ্ট নাগরিকেরা বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘনিয়ে আসছে,কিন্তু আসন্ন নির্বাচন কেমন হবে,আদৌ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে কিনা কিংবা তা সুষ্ঠু ও অবাধ হবে কিনা জনমনে তা নিয়ে বিরাজ করছে প্রবল সংশয় ও অবিশ্বাস। উৎসবের বদলে আতঙ্ক আর উদ্বেগ ঘিরে রেখেছে মানুষকে। তবে তারা সরকারসহ সব মহলকে সকলকে সর্তক করে দিয়ে বলেন, আগামী ৩০ ডিসেম্বর যেমন সরকার ও সকল দলের পরীক্ষা, তেমনি জনগণের জন্যও পরীক্ষা। সে পরীক্ষায় উত্তীর্ণ না পারলে বাংলাদেশ এক মহাবিপর্যয়ের পতিত হবে।

তবে বিশিষ্টজনদের এমনসব দাবি না মানা হলে তারা আর কী করবেন এমন প্রশ্নের উত্তরে ড. শাহদীন মালিক আরো বলেন, মোয়াজ্জিনের ভূমিকা হচ্ছে তিনি আজান দেবেন। নামাজের সময় হয়েছে বলে তিনি তার আজানের মাধ্যমে জানান দেবেন। এখন যদি মোয়াজ্জিনের আজানের ডাকে সাড়া দিয়ে কেউ যদি নামাজে না যান তাহলে তো তার কিছু করার নেই। মোয়াজ্জিনের মতো আর আজান বন্ধ করতে পারবেন না। আমাদের ভূমিকা মোয়াজ্জিনেরই মতো। আমাদের তো দলীয় ভূমিকা নেই, নেই রাজনৈতিক দল। আমরা জনগণের কাছে ৩০ ডিসেম্বর ভোটে কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোটটি দেয়ার আহবান জানাতে পারি, এবং তা করে যাচ্ছি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক অধ্যাপক গীতি আরা নাসরিন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক আনু মুহাম্মদ, অধ্যাপক সি আর আবরার, আলোকচিত্রী শহিদুল আলম, অ্যাডভোকেড ড. শাহদীন মালিক, এবং ব্যারিস্টার সারা হোসেন, জাকির হোসেন প্রমুখ।

Please follow and like us:

Check Also

বিমান থেকে ডলারভর্তি তিনটি ব্যাগ সাগরে ফেলা হয়

অবশেষে মুক্তিপণে ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্তি পেলেন সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি থাকা বাংলাদেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।