ডিএনসিসি উপ নির্বাচনে অংশ নেবে না বিএনপি

ক্রাইমবার্তা রিপোর্টঃ  ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ নির্বাচন এবং উপজেলা পরিষদ নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই আমরা এ নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এর আগে বৃহস্পতিবার রাত ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে অংশ নেন।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, আমির খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

২০১৭ সালের ৩০ নভেম্বর ডিএনসিসির মেয়র আনিসুল হকের মৃত্যুর পর ২০১৮ সালের জানুয়ারিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। পরে আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত থাকার পর গত মঙ্গলবার আবারও তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি এ নির্বাচন হবে বলে জানায় নির্বাচন কমিশন। আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি শুরু করলেও বিএনপি এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে ‘ভোট ডাকাতির’ অভিযোগ করে ইসিতে তারা চিঠি দিয়েছে। কিন্তু সরকার বা ইসির কাছ থেকে কোনো সাড়া তারা পায়নি। তবে বিএনপির এই সূত্র আগেই জানিয়ে ছিলো, জাতীয় নির্বাচন ইস্যুতে ‘মিনিমাম’ কোনো সুরাহা না হলে সামনের কোনো নির্বাচনে না যাওয়ার সম্ভাবনাই বেশি। সরকার বা ইসি থেকে অভিযোগগুলোর ব্যাপারে অন্তত কোনো উদ্যোগ নেওয়া হলে পরবর্তী কোনো নির্বাচনে অংশ নেওয়ার পরিবেশ তৈরি হবে বলে মনে করে দলটির নেতারা।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।