যশোরে শহর যুবলীগ নেতা মেনসেল গুলিবিদ্ধ

তরিকুল ইসলাম তারেক, যশোর: যশোর শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মেহবুব রহমান মেনসেল (৩০) গুলিবিদ্ধ হয়েছেন।
রোববার রাত আড়াইটার দিকে যশোর শহরের ষষ্ঠিতলাপাড়া এলাকায় ঘটনাটি ঘটে।
আহতের পরিবার বলছে, পুলিশ ম্যানসেলকে ঘর থেকে তুলে নিয়ে বামপায়ে গুলি করে। অবশ্য পুলিশের দাবি, দুই পক্ষের গোলাগুলির খবর পেয়ে তারা ঘটনাস্থলে যায় এবং গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দেওয়া হয়েছে।
আহতের বাবা মোহাম্মদ আলমাস বলেন, ‘রাতে ম্যানসেল বাসার নিচতলায় ঘুমিয়ে ছিল। রাত আড়াইটার দিকে সাদা পোশাকের একদল পুলিশ গোটা এলাকা ঘিরে ফেলে। এরপর তারা মেনসেলকে তুলে নিয়ে বাড়ির ছাদে নিয়ে যায়। পরে গুলির শব্দ শুনি। আমরা কেউ ঘটনাস্থলে যেতে পারিনি। কেননা বাড়ির দরজা পেছন থেকে আটকে দেওয়া হয়েছিল। পরে হাসপাতালে গিয়ে দেখি ছেলের বামপায়ে গুলির জখম।’
আহতের দূরসম্পর্কের মামা এবং শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসান ইমাম লাল বলেন, ”গভীর রাতে ষষ্ঠিতলাপাড়ার কয়েকটি বাড়ির সামনে অনেক পুলিশ অবস্থান নেয়। বিশ্রী ভাষায় গালিগালাজ করতে থাকে বাড়ির লোকজনকে। কিছুসময় পর গুলির শব্দ শুনতে পাই। সেসময় আমরা ঘর থেকে বের হতে পারিনি; কেননা আমাদের ঘরের বাইরে থেকে বন্ধ করে দেওয়া হয়।”
তিনি জানান, ওইসময় তাদের ছোড়া ইটপাটকেলে আমার ঘরের জানালার কাচ ভেঙে যায়। তারা মোটরসাইকেল ও প্রাইভেট কারে লাঠি দিয়ে আঘাত করে।
যোগাযোগ করা হলে যশোর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দিন মিঠু বলেন, কিছুদিন আগে মেনসেলের স্ট্রোক হয়। তার শরীরের ডান পাশ প্রায় অবশ। তিনি বাড়িতেই বেশিরভাগ সময় থাকতেন। গতরাতে পুলিশের সঙ্গে মুখবাঁধা অবস্থায় শহরের চিহ্নিত কতিপয় সন্ত্রাসী ষষ্ঠিতলাপাড়া এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে।
যশোর জেনারেল হাসপাতালের চিকিৎসক আব্দুর রউফ জানান, আহতের শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। দ্রুত ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা করালে হয়তো তার পা রক্ষা করা যাবে।
জানতে চাইলে যশোর কোতয়ালী থানার ওসি অপূর্ব হাসান সাংবাদিকদের জানিয়েছেন, ‘রাত দুইটার দিকে আমরা খবর পাই-ষষ্ঠিতলাপাড়া এলাকায় দুই পক্ষের মধ্যে গোলাগুলি হচ্ছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং ম্যানসেলকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দেই।’
তিনি দাবি করেন, পুলিশ ঘটনাস্থল থেকে তিনটি বিদেশি পিস্তল ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করেছে।
রাজনৈতিক সূত্রগুলো বলছে, মেনসেল যশোরে বিবদমান আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে এমপি গ্রুপের সমর্থক হিসেবে পরিচিত। গত দুই দিন আওয়ামী লীগের অভ্যন্তরীন বিবাদ চরমে পৌঁছেছে।#

 

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।