ফরমায়েসি বিরোধীদল গঠন সংসদকে কার্যকর করবে না: ইনু

ক্রাইমবার্তা রিপোটঃ    ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, ফরমায়েসি বিরোধী দল গঠন সংসদকে কার্যকর করবে না বরং সংসদ সদস্যদের স্বাধীন প্রাণবন্ত ভূমিকাই সংসদকে কার্যকর করবে।

শুক্রবার সকাল ১১ টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে দলের দুই দিন ব্যাপী জাতীয় কমিটির সভায় শুরুতে তিনি এ কথা বলেন।

জাসদ সভাপতি বলেন, ১৪ দল ও মহাজোট নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন জোটগতভাবেই মোকাবেলা করে বিজয় অর্জন করেছে। জনগণ ১৪ দল ও মহাজোটকে সরকার গঠন ও দেশ পরিচালনায় নেতৃত্ব দেয়ার জন্য গণরায় দিয়েছে। সুতরাং ১৪ দলের বা মহাজোটের কোনো শরিক সংসদে সরকারের বিরুদ্ধে সংসদীয় অবস্থান বা রাজনৈতিক অবস্থান গ্রহণ করবে কিনা, সেটা সেই দলের নিজস্ব রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়।

তিনি বলেন, নির্বাচন পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকারের প্রতি জাসদের পক্ষ থেকে পূর্ণ সমর্থন জ্ঞাপন করে বলেন, এ সরকারের চ্যালেঞ্জ হচ্ছে দেশে শান্তি, উন্নয় ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখা, উন্নয়ন ও সমৃদ্ধির সফল ঘরে ঘরে পৌঁছে দিতে ও বৈষম্যের অবসান করতে সংবিধানের নির্দেশ অনুযায়ী দেশের অর্থনীতি ঢেলে সাজিয়ে সমাজতন্ত্রমূখী করা, দুর্নীতির অবসান করে সুশাসন ও আইনের শাসন নিশ্চিত করা, স্থানীয় সরকার ব্যবস্থাকে স্বাধীন ও কার্যকর করাসহ রাষ্ট্র কাঠামোর অন্যায্যতা দূর করতে রাষ্ট্র- প্রশাসন ব্যবস্থায় গণতান্ত্রিক রূপান্তর করা, রাষ্ট্র-সংবিধান-শিক্ষা-সংস্কৃতি-সমাজ থেকে সাম্প্রদায়িকতার মূলোৎপাটনে ঘরে-বাইরে সংগ্রাম জোরদার করা।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত জাসদ জাতীয় কমিটির সভায় আরো বক্তব্য রাখেন- দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি অ্যাড. রবিউল আলম, প্রফেসর ড. আনোয়ার হোসেন, মীর হোসাইন আখতার, আব্দুল হাই তালুকদার, অ্যাড. হাবিবুর রহমান শওকত, ফজলুর রহমান বাবুল, নুরুল আখতার ও নাদের চৌধুরী প্রমুখ।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।