ফেব্রুয়ারি ২৩, ২০১৯
সাতক্ষীরায় স্বেচ্ছাসেবক লীগ নেতার হয়ে পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে কলেজছাত্র আটক

ক্রাইমবার্তা রিপোর্ট :সাতক্ষীরা সংবাদদাতাঃ সাতক্ষীরার কালিগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতার হয়ে পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে এক কলেজছাত্র আটক হয়েছেন। শনিবার আদালতের মাধ্যমে আটককৃত কলেজ ছাত্র রিপন আহমেদ ওরফে রেজওয়ান রনিকে (২০) কারাগারে পাঠানো হয়েছে। সে কালিগঞ্জ সরকারি কলেজের ডিগ্রি কলেজেরে দ্বিতীয় বর্ষের ছাত্র ও উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দেয়া গ্রামের ইমান আলী গাজীর ছেলে।
পুলিশ জানায়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে সাতক্ষীরা সরকারি কালিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার
রেজিস্ট্রেশন করেছিলেন জেলা পরিষদ সদস্য ও কালিগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান জামু। তার রেজিস্ট্রেশন নম্বর: ১৮০১০৮৮৩০৪৬।
কিন্তু শুক্রবার অনুষ্ঠিত বাউবি প্রথম বর্ষের বাংলা প্রথম পত্রের পরীক্ষায় ছবি বদল করে নুরুজ্জামান জামুর পরিবর্তে পরীক্ষা দিতে যান কালিগঞ্জ সরকারি কলেজের ডিগ্রী দ্বিতীয় বর্ষের ছাত্র উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দেয়া গ্রামের ইমান আলী গাজীর ছেলে রিপন আহমেদ ওরফে রেজওয়ান রনি (২০)।
পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন ও মোবাইল রাখার অপরাধে রিপন আহমেদকে বহিষ্কারের উদ্যোগ নেন ওই কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তা উপ-সহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম।

কিন্তু প্রবেশপত্র পর্যবেক্ষণের এক পর্যায়ে তার প্রক্সি দেয়ার বিষয়টি ধরা পড়ে। এরপর রিপন আহমেদ রনিকে থানায় সোপর্দ করেন ওই কর্মকর্তা।

পরে রাত ৯টার দিকে কেন্দ্র সচিব আলহাজ্ব ওয়াজেদ আলী বাদী হয়ে রনিকে এক নম্বর ও জামুকে দুই নম্বর আসামি করে কালিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে জানতে চাইলে নুরুজ্জামান জামু বলেন, আমি পরীক্ষার ফরম ফিলআপ করেছিলাম। কিন্তু পরীক্ষায় অংশ নেইনি।
তার পরিবর্তে অন্য একজন পরীক্ষা দেয়ার বিষয়টি জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।

নুরুজ্জামান জামু উপজেলা সদরের রহিমপুর গ্রামের জহুর আলী মোড়লের ছেলে ও উপজেলার মৌতলা কাঁচামাল ব্যবসায়ী সমিতির সভাপতি

Facebook Comments
Please follow and like us:
আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com