চকবাজার ট্র্যাজেডির দায়িত্ব আমি এড়াতে পারি না: সাঈদ খোকন

ক্রাইমবার্তা রিপোর্ট :  পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন সরাতে এলাকার মুরব্বী এবং পঞ্চায়েতের সহযোগিতার কোন বিকল্প নেই উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন তাদের সহযোগিতা চেয়েছেন। চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকান্ডে নিহতদের স্মরণে আয়োজিত মিলাদ মাহফিল পূর্ব বক্তব্যে তিনি বলেন, আমরা সমস্ত ঘটনা দেখেছি এবং শুনেছি, ৭০ জন লোক নিহত হয়েছেন আমরা আহত এবং নিহতদের জন্য দোয়ার জন্য সমবেত হয়েছি ।

তিনি আরও বলেন, আমাদের পুরান ঢাকার সামাজিক প্রেক্ষাপট ভিন্ন। এর শতবছরের ঐতিহ্য রয়েছে । এই দূর্ঘটনার কারণ নিয়ে বিভিন্ন আলোচনা চলছে। এটা গুলশান বারিধারার মত নয়। এখানে মানুষ বাস করে আবার মালপত্র রাখে। কে কি বললো তা আমাদের শোনার দরকার নেই।

আমরা বসে নিজেরাই এর সমাধান করবো। পুরান ঢাকার ব্যবসা আরো প্রসার করবো । মানুষের জন্য যেভাবে সুন্দর হয় সে চেষ্টা আমি করবো । আমরা নিরাপত্তার ব্যাপারে নিজেরা সচেতন না হলে কোনো প্রশাসনই তা সমাধান করতে পারবে না । সরকার এবং আমাদের দায়িত্ব এটাকে সমাধান করা।

তিনি আরও বলেন যেভাবেই হোক যদি কেমিক্যাল সরানো না যায় তাহলে সুস্থভাবে বাস করা যাবে না। এলাকার মুরব্বীর এবং পঞ্চায়ে ভূমিকা না নিলে কোনভাবেই সমাধান সম্ভব না। তাই পঞ্চায়েত কমিটি এবং এলাকার নাগরিকদের ভূমিকা রাখতে হবে ।
এছাড়া নিজেন দায়িত্ব প্রসঙ্গে তিনি বলেন, আমি দায়িত্ব এড়াতে পারি না । আমার কাছে অনেক চাপ আসে। আপনারা যদি সহযোগিতা না করেন তাহলে আমি কাজ করতে পারি না। একটা নিরাপদ পুরাতন ঢাকার জন্য আমি সবার সহযোগিতা চাই । যা হওয়ার হয়ে গেছে, ভবিষ্যতে আর যেন না হয় সেজন্য আমাদের কাজ করতে হবে।

চুড়িহাট্টা শাহী মসজিদে বাদ আসর এ মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে এলাকরা সাধারণ মানুষ ও নিহতদের স্বজনরা অংশ নেন।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।