মসজিদে গুলি চালানোর দৃশ্য ‘লাইভ’ করে হামলাকারী

 ক্রাইমর্বাতা রিপোট: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের মসজিদে হামলার দৃশ্য সরাসরি সম্প্রচার করেছে হামলাকারী। প্রায় ১৭ মিনিট সেই দৃশ্য সম্প্রচার করে সেই ব্যক্তি।

সেই ভিডিওচিত্রে দেখা যায় হামলাকারী গাড়িতে চড়ে আল নূর মসজিদে আসে। তারপর, মসজিদ থেকে একটু দূরে গাড়ি রেখে সেই গাড়ির পেছন রাখা দুটি আগ্নেয়াস্ত্রের মধ্যে একটি হাতে তুলে নেয়।

এরপর, সে অস্ত্র হাতে হেঁটে পার হয় মসজিদের আঙ্গিনা। প্রধান ফটক দিয়ে ঢুকে সে ব্যক্তি মুসল্লিদের ওপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। গুলি চালানোর সময় কয়েকবার তাকে বন্দুকে গুলি ভরতেও দেখা যায়।

কয়েক মিনিট পর মসজিদ থেকে বের হয়ে রাস্তায় এসেও এলোপাথাড়ি গুলি ছোড়েন তিনি। রাস্তায় রাখা গাড়িতে ফিরে এসে তিনি আরও গুলি সঙ্গে নেন। মসজিদে আবার ফিরে যাওয়ার আগে তিনি রাস্তায় উদ্দেশ্যহীনভাবে গুলি ছোড়েন।

মসজিদে ঢুকে হামলাকারী জীবিতদের খুঁজে বের করে আবার গুলি চালাতে থাকেন।

মসজিদ থেকে বের হয়ে রাস্তায় থাকা এক নারীকে গুলি করেন সেই ব্যক্তি। এরপর গাড়ি চালিয়ে দ্রুত এলাকা ছাড়েন হামলাকারী।

খবরে প্রকাশ- জুমার নামাজ আদায় করতে বাংলাদেশ ক্রিকেট দলের কয়েকজন সদস্য মসজিদে ঢুকতে গিয়েই দেখতে পান রক্তাক্ত শরীরে বেরিয়ে আসছেন এক নারী।

তিনি তখন তামিম ইকবালদের বলেন, “ভেতরে যেও না, ভেতরে গোলাগুলি”। আর পাঁচ-দশ মিনিট আগে পৌঁছালেও সেই গোলাগুলির মধ্যে পড়ে যেতেন বাংলাদেশের ক্রিকেটাররা।

উল্লেখ্য, প্রথমদিকে, ভিডিওটি বিভিন্ন গণমাধ্যম প্রচার করলেও পরে এর প্রচার বন্ধ করে দেওয়া হয়।

Facebook Comments
Please follow and like us: