গভীর রাতে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ: বাড়িঘর অগ্নিসংযোগ

ঝিনাইদহের হাটগোপালপুর এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২৫টি বাড়ি ঘর দোকানপাট ভাংচুরসহ অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

শনিবার রাত সাড়ে ৯টা থেকে এ সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে, এলাকার বর্তমান ইউপি চেয়ারম্যান নিজামুল গনি লিটু ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী বিকাশ বিশ্বাসের সর্মথকদের মধ্যে এ সংঘর্ষ ঘটেছে।

গভীর রাতে সদর উপজেলার হাটগোপালপুর বাজারের দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয় গ্রুপের মধ্যে সংহিসতা শুরু হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

তারা বলছেন, নৌকা প্রতীকের বিকাশ ও দেয়াত কলম মার্কার বর্তমান চেয়ারম্যান সতন্ত্র প্রার্থী নিজামুল গনি লিটুর সমর্থকরা এ সংঘর্ষে লিপ্ত হয়েছেন।

এ সময় একাধিক বাড়িতে আগুন লাগিয়ে দেয়াসহ কমপক্ষে ২৫টি বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট চলে। ঝিনাইদহ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণ করে।

এ ঘটনার পর পদ্মাকর ইউনিয়নের হাটগোপালপুর গ্রাম- বাজার, সয়াল, ভোমরাডাঙ্গা, শ্রীফোলসহ কয়েকটি এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

গ্রাম্য অস্ত্রশস্ত্র নিয়ে উভয় পক্ষ নিজ নিজ এলাকায় অবস্থান নিয়েছে বলেও খবর পাওয়া গেছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে বিপুল সংখ্যক পুলিশ সংঘাতপুর্ণ এলাকায় পাঠানো হয়েছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কনক কুমার দাস জানিয়েছেন, সংঘর্ষের খবর পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কয়েকটি টিম গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এমন সহিংসতায় বাড়ি বাড়ি গিয়ে সংহিংসতাকারীদের খোঁজা হবে বলে তিনি জানান।

এই ঘটনার আগে বিকাল ৫টার দিকে একই উপজেলার নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেনের ওপর সন্ত্রাসী হামলা হয়। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি বলে জানা গেছে।

Facebook Comments
Please follow and like us: