কালিগঞ্জে সুষ্ঠ নির্বাচন উপহার দিতে পুলিশ ও প্রশাসন প্রস্তুত

কালিগঞ্জে সুষ্ঠ নির্বাচন উপহার দিতে পুলিশ ও প্রশাসন প্রস্তুত

হাফিজুর রহমান শিমুল কালিগঞ্জ প্রতিনিধিঃ

ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে রবিবার (২৪ মার্চ) অনুষ্ঠিত হচ্ছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ এর তৃতীয় ধাপের নির্বাচন। কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের ৭৮ টি কেন্দ্র ভোটগ্রহণের জন্য শনিবার (২৩ মার্চ) ব্যালট পেপারসহ যাবতীয় সরঞ্জাম পাঠানো হয়। সুষ্ঠু নির্বাচনের জন্য নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অস্ত্রধারী অন্তত: ৩ সদস্যসহ নিয়োগ করা হয়েছে প্রয়োজনীয় সংখ্যক আনছার সদস্য। শনিবার বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদ মাঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচনী কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ এর সহকারী রিটার্নিং কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন, কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম জামি, থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান। উপজেলা নির্বাহী অফিসার বলেন, উৎসবমূখর পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মানুষ ভয়ভীতিমুক্ত হয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। এজন্য কেন্দ্রসমূহে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও প্রচুর সংখ্যক পুলিশ, র‌্যাব ও বিজিবি টহল দেবে। তিনি নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিরপেক্ষ ভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম বলেন, কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের মতো উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে। এ নিয়ে কেউ ভীতি বা গুজব ছড়ানোর চেষ্টা করলে তাদেরকে শক্ত হাতে প্রতিহত করা হবে। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল সদস্যকে যথাযথ ভাবে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন। কালিগঞ্জ উপজেলার ১২ ইউনিয়নের মোট ভোটার ২ লক্ষ ১৭ হাজার ৭০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৯ হাজার ৯১৬ এবং মহিলা ভোটার ১ লক্ষ ৭ হাজার ৭৯০ জন। নির্বাচনের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন। তারা হলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অবসরপ্রাপ্ত এএসপি আলহাজ্জ্ব শেখ আতাউর রহমান (নৌকা), প্রয়াত উপজেলা চেয়ারম্যান যুদ্ধকালীন কমান্ডার আলহাজ্জ্ব শেখ ওয়াহেদুজ্জামানের ছেলে কুশুলিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কালিগঞ্জ ইউনিটের সভাপতি শেখ মেহেদী হাসান সুমন (আনারস) এবং মৌতলা ইউপি’র সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী (ঘোড়া)। চেয়ারম্যান পদে ত্রি-মূখী লড়াই হতে পারে। তবে শেষ পর্যন্ত মূল লড়াইয়ে অবতীর্ণ হবে দুই স্বতন্ত্র প্রার্থী-ভোটারদের সাথে কথা বলে এমনটা আভাস পাওয়া গেছে।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বিকারী প্রার্থীরা হলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম (টিয়া পাখী), উজ্জীবনী ইনস্টিটিউটের প্রধান শিক্ষক শেখ ইকবাল আলম বাবলু (বই), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ নাজমুল ইসলাম (তালা), উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ডিএম সিরাজুল ইসলাম (মাইক), উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি গাজী জাহাঙ্গীর কবির (উড়োজাহাজ), সাবেক যুবলীগ নেতা আব্দুল কুদ্দুস (টিউবওয়েল) ও মাছ ব্যবসায়ী আব্দুল হামিদ সরদার (চশমা)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাবেক ইউপি সদস্য জেবুন্নাহার জেবু (পদ্মফুল), ধলবাড়িয়া ইউনিয়ন মহিলা যুবলীগের সভানেত্রী সাবেক ইউপি সদস্য দিপালী রাণী ঘোষ (ফুটবল), বিষ্ণুপুর ইউপি’র সাবেক সদস্য ফারজানা পারভীন আফি (হাঁস) ও আফসানা বেগম (কলস)।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।