মেধা ও যোগ্যতার পরিচয় দিয়ে শ্রমিক সমস্যার সমাধান করতে হবে -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

ক্রাইমবার্তা রিপোটঃ  :  বাংলাদেশ জাময়াতে ইসলামীর নায়েবে আমীর ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন মেধা ও যোগ্যতার পরিচয় দিয়ে শ্রমিক সমস্যার সমাধান করতে হবে। অবহেলিত ও নির্যাতিত শ্রমিক সমাজের ব্যাথা বেদনা দেখার যেনো কেউ নেই। সরকারের পক্ষ থেকে শ্রমিক কল্যাণের কথা বলা হলেও তা বক্তব্য আর টিভি ফুটেজের মধ্যেই সীমাবদ্ধ। মালিকদের ভয়ভীতি আর কালো টাকার কাছে শ্রমিক আজ অসহায়। এ সমস্যার সমাধান না হলে উৎপাদন আর উন্নয়ন সম্ভব নয়।
বাংলাদেশ শ্রমিক কল্যাণ  ফেডারেশন গাজীপুর মহানগরীর দ্বি বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন। ফেডারেশনের  কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও গাজীপুর মহানরীর সভাপতি আজহারুল ইসলাম মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে শ্রমিক কল্যাণ হেডারেশনের কেন্দ্রীয় সহ সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান সেক্রেটারি মো: আতিকুর রহমান ও অর্থ সম্পাদক মুনছুর আহমেদ, গাজীপুর মহানগরী জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক জামাল উদ্দিন ও সেক্রেটারি খাইরুল হাসান উপস্থিত ছিলেন । প্রধান অতিথি বলেন বর্তমানে শ্রমিকদের অধিকার যে ভাবে খর্ব করা হচ্ছে. ইসলামী শ্রমনীতি চালু না হলে এর প্রতিকার সম্ভর নয়। মালিক শ্রমিক সুসম্পর্ক সৃস্টির মাধ্যমে একটি শান্তি পূর্ণ পরিবেশ তৈরী করে উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশের উন্নয়ন সাধন করতে হবে। ঈমানের বলে বলিয়ান হয়ে আল্লাহর নিকট জবাব  দিহির অনুভুতি নিয়ে কাজ করতে হবে। নব নির্বাচিত দায়িত্বশীলদের  আধুনিক ও ইসলামী শিক্ষায় শিক্ষিত হয়ে বর্তমান বিশ্বের সাথে পাল্লা দিয়ে শ্রমিকদের মান উন্নয়ন ও শ্রমিক সেবায় মনোনিবেশ করাতে হবে। গার্মেন্টস  ফ্যাক্টরি সহ সকল কল কারখানায় অরাজকতা দূর করা ও ভীন দেশীদের গভীর ষড়যন্ত মোকাবেলা করতে হবে।  সম্মেলনে ২০১৯-২০২০ সেশনের জন্য গাজীপুর মহানগরীর ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি নির্বাচন করা হয়। নতুন কমিটিতে আজহারুল ইসলাম মোল্লা সভাপতি। মো: শফিকুল ইসলাম ও খান মুহাম্মদ ইয়াকুব আলী, সহ সভাপতি, মাহবুব হাসান সেক্রেটারি এবং গোলাম মাওলা  সেলিমকে অর্থ সম্পাদক নির্বাচিত হন।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।