সাতক্ষীরায় নির্বাচনী সহিংসতা: ইউপি চেয়ারম্যানসহ ২৩ জনের নামে মামলা

ক্রাইমবার্তা রিপোটঃ  : : উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় সাতক্ষীরার ধূলিহরে ইউপি সদস্যসহ ২ জন আহত হওয়ার ঘটনায় ধুলিহর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বাবু সানাসহ ২৩ জনকে আসামী করে সাতক্ষীরা থানায় মামলা হয়েছে।

শনিবার রাতে ইউপি সদস্য রেজাউল করিম মিঠু বাদী হয়ে মামলাটি করেন।

মামলার আসামীরা হলেন, সদর উপজেলার ধুলিহর গ্রামের মৃত মানিক উদ্দীন সানার ছেলে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বাবু সানা, একই গ্রামের মোহাম্মদের ছেলে শামীম, জাহান আলীর ছেলে মিঠু, নুরমান মন্ডলের ছেলে সোহারাব, কিনু মন্ডলের ছেলে রুহুল আমিন, মৃত আমের আলীর ছেলে মনিরুল ইসলাম, যুগিপোতা গ্রামের মৃত একোব্বর আলীর ছেলে আব্দুল হামিদ, গোবিন্দপুর গ্রামের ফজর আলীর ছেলে শরিফুল ইসলামসহ অজ্ঞাতনামা ১০/১৫ জন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিঠু ও শফিকুল আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করছিলেন। এ বিষয়টি মেনে নিতে পারেননি ধুলিহর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বাবু সানা। এছাড়া আনারস প্রতীকে ভোট না দিতে চেয়ারম্যান বাবু সানা কর্তৃক ভোটারদের ভয়-ভীতি প্রদর্শনের অভিযোগে সম্প্রতি জেলা রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন আনারস প্রতীকের প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগৈর সভাপতি এস.এম শওকত হোসেন।

এসব ঘটনার সাথে সংশ্লিষ্টতা সন্দেহে শনিবার দুপুরে বাবু সানার নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী শামীম, সোহরাব ও মিঠুসহ ২০/২৩ জন রড, জিআই পাইপ ও লাটি-সোটা নিয়ে বাজারের একটি পাইপের দোকানের সামনে রেজাউল করিম মিঠূ ও শফিকুল ইসলামের ওপর হামলা চালায়। এতে গুরুতর আহত হন ইউপি সদস্য রেজাউল করিম মিঠু ও শফিকুল ইসলাম। এছাড়া ব্র‏হ্মরাজপুর বাজারের মেসার্স নয়ন ট্রেডার্সে আসামীরা হামলা চালিয়ে ব্যাপক ক্ষতিসাধন করে।

এ ঘটনায় উত্তেজিত জনতা বাবু সানাসহ তার সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেপ্তারের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে পুলিশ, বিজিবি ও র‌্যাব ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে হামলার ঘটনায় নিজের সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান বাবু সানা জানান, হামলা ও অবরোধের সময় আমি ইউনিয়ন পরিষদে ছিলাম। বাজারে কি ঘটেছে, পরে তা আমি শুনেছি। ঘটনার সাথে আমার কোন সংশ্লিষ্টতা নেই।

সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান মামলা রেকর্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।