মার্চ ২৭, ২০১৯
কলারোয়ায় মুক্তিযোদ্ধার বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগে সাতক্ষীরায় সংবাদ সম্মেলন

ক্রাইমর্বাতা রিপোট: : সাতক্ষীরার কলারোয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় এক মুক্তিযোদ্ধার বাড়ি ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে স্বতন্ত্রপ্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে এ অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন কলারোয়া উপজেলার বহুড়া গ্রামের মৃত তছির উাদ্দন গাজীর ছেলে যুদ্ধকালীন কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল গফ্ফার।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, গত ২৪ মার্চ অনুষ্ঠিতব্য কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে আমরা মুক্তিযোদ্ধার পক্ষে শেখ হাসিনার দেওয়া নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের পক্ষে নির্বাচনী কাজ করেছি। কিন্তু এ উপজেলায়  স্বাধীনতা বিরোধীদের ভোট বেশী থাকায় তাদের সমর্থন নিয়ে কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামীলীগের বিদ্রোহী) উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমীনুল ইসলাম লাল্টু বিজয়ী হন।

বিজয়ী হওয়ার পরে ওইদিন রাত থেকে নাশকতাকারী খুনি ও প্রধান মন্ত্রীরগাড়িবহরে হামলা মামলার আসামী বিদ্রোহী প্রার্থীর কর্মী সমর্থকরা কলারোয়া উপজেলার ১২ টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে শতাধিক বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করে।

তারা শতাধিক নৌকার কর্মী সমর্থকদের মেরে এক হৃদয় বিদারক ঘটনার সৃষ্টি করে। আহতরা কলারোয়াসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। অনেকে ভয়ে চিকিৎসা নিতে আসতে পারছেন না৷ সন্ত্রাসীরা আমার (মুক্তিযোদ্ধা আব্দুল গফ্ফারের) বাড়িতে প্রবেশ করে আমার স্ত্রী সন্তান ও পুত্রবধূকে বেধড়ক মারপিট করে মারাত্মক আহত করে। এমনকি তারা প্রধানমন্ত্রী প্রদত্ত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভও ভেঙ্গে গুড়িয়ে দেয়। যা সকল মুক্তিযোদ্ধাদের অপমান । তারা শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়েও কটূক্তি করে।

এমতাবস্থায় আমি প্রধান নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি। একই সাথে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে এ সময় তার সাথে আরও উপস্থিত ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মশিউর রহমান মরু, সাবেক কমান্ডার মাহমুদ হাসান লাকি, মুক্তিযোদ্ধা হাসনে জাহিদ জজ, মুক্তিযোদ্ধা আমীর হামজা, আব্দুর রাজক, এড নজরুল আলম, বুরুল আলম খান, কাজী ইয়াজ প্রমুখ। এ বিষয়ে  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমীনুল ইসলাম লাল্টু জানান,তার বিরুদ্ধে কল্পিত অভিযোগ মিথ্যা ভিত্তহীন ও বানোয়াট্ট।

Facebook Comments
Please follow and like us:
আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com