খুলনায় সাংবাদিক সিরাজকে কুপিয়ে জখম

খুলনা অফিস : দৈনিক খুলনাঞ্চল ও আজকের সংবাদের কয়রা উপজেলা প্রতিনিধি মো. শাহজান সিরাজকে ধারালো অস্ত্র কুপিয়ে জখম করেছেন দুর্বৃত্তরা। গত শুক্রবার দিবাগত রাত ৯টার দিকে উপজেলার মহারাজপুর খেদুর ব্রিজের পাশে এ ঘটনাটি ঘটে।
জানা গেছে, কয়দিন আগে শেষ হওয়া উপজেলা নির্বাচনে অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহসীন রেজা। অপরদিকে সাবেক যুবলীগ নেতা মো. শফিকুল ইসলাম অনারস প্রতীকে অংশ নিয়ে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। নির্বাচন সংক্রান্ত সংবাদ প্রচারে সাংবাদিক সিরাজের ওপর ক্ষিপ্ত হয় তারা। এরই জের ধরে শুক্রবার রাতে তার ওপর হামলা করে দুর্বত্তরা। পরে আহত অবস্থায় সিরাজকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী জানায়, শুক্রবার রাত ৯টার দিকে সাংবাদিক সিরাজ মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে খেদুর ব্রিজের পাশে পৌঁছালে আগে থেকে ওৎ পেতে থাকা নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মো. শফিকুল ইসলামের জামাই শামীম, তার ভাই শাহীন, দেলোয়ার, ইকবাল, ইয়াকুব, আক্তারুল, কামাল, আসাদুল, জুবায়ের, আবু সাঈদসহ ১৪ থেকে ১৫ জন ধারালো অস্ত্র দিয়ে সিরাজকে কুপিয়ে জখম করে। এ সময় তার ব্যবহৃত মোটরসাইকেলটিও ভাংচুর করে নদীতে ফেলে দেয়। পরে সিরাজের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
দৈনিক খুলনাঞ্চলের সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান মিলটন বলেন, খুলনাঞ্চলে ৫ এপ্রিল শুক্রবার ‘কয়রায় নৌকায় ভোট দেয়ার অপরাধে আওয়ামী লীগের ৫০০ নেতাকর্মী প্রাণভয়ে বাড়ি ছাড়া’ এই শিরোনামে একটি নিউজ হয়েছিলো । মূলত এ নিউজের জের ধরে তার উপর হামলা হয়েছে।
কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক বিশ্বাস জানান, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনার সঙ্গে জড়িত শ্রীরামপুর গ্রামের শহীদুজ্জামান ওরফে জামালের ছেলে শাহীনকে (২৫) এলাকাবাসীর সহায়তায় দা’সহ আটক করা হয়েছে। বাকিদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে।  এদিকে সাংবাদিক সিরাজের ওপর হামলায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান মিলটনসহ কর্মরত সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারীরা। তারা এ ঘটনায় দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
কয়রায় সাংবাদিককে কুপিয়ে জখম
খুলনার কয়রায় খুলনাঞ্চল পত্রিকার সাংবাদিক শাহজাহান সিরাজ কে মারাত্মক ভাবে কুপিয়ে জখম করেছে বিজয়ী উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলামের জামাই শামীম রেজা ও তার ছোট ভাই শাহিন।
ঘটনাটি মহারাজপুর সিদুর ব্রিজ নামক এলাকায় গতকাল শুক্রবার রাত আনুমানিক ৯টায় ঘটেছে। মারাত্মক জখম অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানাগেছে। তার ব্যবহারিত মোটরসাইকেলটি ভাংচুর করে নদীতে ফেলে দেয়া হয়েছে বলে জানা গেছে।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।