ভারতে নির্বাচনের সময়ে ভাইরাল হলো পাকিস্তানের যে গান (ভিডিও)

ক্রাইমর্বাতা রিপোট:  ভারতে চলছে ১৭তম লোকসভা নির্বাচন। বৃহস্পতিবার সকাল থেকে দেশটির বিভিন্ন প্রদেশে ভোটগ্রহণ শুরু হয়েছে।

ইতিমধ্যে ভোটার তালিকা থেকে ব্যাপকহারে ভোটারদের নাম মুছে ফেলা, বিভিন্ন জায়গায় ক্ষমতাসীন বিজেপির নামে খাবার, টাকা বিতরণ, সংঘর্ষ, বিক্ষোভ এবং ইভিএম আছড়ে ভেঙে ফেলাসহ নানামুখী অভিযোগ পাওয়া গেছে। খবর ইন্ডিয়া টুডের

তবে ভিন্নরকম নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়েছে ভারতের সোশ্যাল মিডিয়াতে। এ সময় ভাইরাল হয়েছে পাক-ভারত সম্পর্ক নিয়ে তৈরি পাকিস্তানি শিল্পীর একটি গান।

গানটির শিরোনাম ‘তেরা হিন্দুস্তান হ্যায়, মেরা পাকিস্তান হ্যায়’ । ইতিমধ্যে গানটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ভারতের পাঞ্জাবসহ বিভিন্ন প্রদেশে। নানারকম ইতিবাচক মন্তব্য জমা পড়ছে গানটিতে।

গানের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি রান্নাঘরের মাঝ বরাবর দেয়াল দিয়ে ভাগ করে দেয়া। বাঁ-পাশের রান্নঘরটি পাকিস্তান ও ডান পাশেরটিতে ভারতের পতাকা লাগানো। যেখানে একটিতে রয়েছেন পাকিস্তানের এক মুসলিম নারী এবং অন্যটিতে রয়েছেন ভারতীয় হিন্দু নারী। দেয়ালকে পাক-ভারত সীমানা হিসাবে উপস্থাপন করা হয়েছে। ঘর দুটোর নারীরা গানের ছন্দে ছন্দে নিজেদের মধ্যে ভাব-বিনিময় করছেন।

গানটির কথা ভাষান্তর করলে দাঁড়ায়, শোনো আমার মিষ্টি প্রতিবেশী, চড়ুই আর কাক সীমান্ত পেরিয়ে উড়ে বেড়াই অবাধে, তারা নিয়ে যায় আমাদের খাবার। তাদের ভিসা দেয় কোন অফিস? বড় সাধ জাগে আমি পাখি হয়ে যখন খুশি তোমায় করব আলিঙ্গন।

ইকবাল আহমেদ নামের এক পাকিস্তানি নাগরিকের পরিচালনায় নিলম আহমেদ বশিরের কথায় গানটিতে অভিনয় করেছেন পাকিস্তানের টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী বুশরা আনসারি ও আসমা আব্বাস।

দেখুন সেই গানটি-

Facebook Comments
Please follow and like us: