প্যানভিশন টিভির ভিজ্যুয়াল গানের প্রতিযোগিতা ‘‘সুর তরঙ্গ’’ এর পুরস্কার বিতরণী

অনুষ্ঠিত হয়ে গেল প্যানভিশন টিভির ভিজ্যুয়াল গানের প্রতিযোগিতা “সুর তরঙ্গ- ২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান। গত বুধবার বিকেল ৩ টায় প্যানভিশন টিভির স্টুডিওতে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল সংগীতের জনপ্রিয় শিল্পী সালাউদ্দীন আহমেদ। প্যানভিশন টিভির সিইও শরীফ বায়জীদ মাহমুদ এর সভাপতিত্বে এবং হেড অব প্রোগ্রাম নাট্যকার ও নির্মাতা মাহবুব মুকুলের পরিচালনায় অনুষ্ঠানে পুরস্কার জয়ী প্রতিযোগিরা ছাড়াও সাংস্কৃতিক অঙ্গণের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। “তোমার গানে জাগুক বাংলাদেশ” এই শেøাগানকে সামনে রেখে ভিজ্যুয়াল গানের প্রতিযোগিতা “সুর তরঙ্গ- ২০১৯ এ প্রথম স্থান অধিকার করেন শিল্পী মুজাহিদুল ইসলাম মাসুম, দ্বিতীয় জাইমা নূর, তৃতীয় সাইদ সুমন ও বিশেষ পুরস্কার পান শিল্পী আব্দু রাজ্জাক রাজু এবং নাঈম জাবেদ। পুরস্কার হিসেবে যথাক্রমে নগদ ৫০ হাজার, ৪০ হাজার ও ৩০ হাজার টাকা করে দেয়া হয়। এছাড়া প্রদান করা হয় ক্রেস্ট ও সনদ। এছাড়াও পুরস্কার পাওয়া গান গুলোর গীতিকার সুরকারদের সম্মাননা প্রদান করা হয়। প্রতিযোগিতার প্রথম রাউন্ড ছিল অডিও ও লিরিক্যাল রাউন্ড। দ্বিতীয় রাউন্ড ছিল ভিজ্যুয়াল রাউন্ড। দেশ এবং বিদেশ থেকে জমা হওয়া প্রায় দেড় শতাধিক অডিও গানের মধ্য থেকে ৩০ জনকে জন্য বাছাই করা হয় ভিজ্যুয়াল রাউন্ডের জন্য। এই পর্বে বিচারক ছিলেন সনামধন্য গীতিকার ও সুরকার তাফাজ্জল হোসেন খান, গীতি কবি আবু তাহের বেলাল এবং সুরকার ও শিল্পী ওবায়দুলøাহ তারেক। ভিজ্যুয়াল রাউন্ডে বিচারক ছিলেন খ্যাতিমান ভিডিও গবেষক মাহমুদুর রহমান সাহিল, সাংস্কৃতিক সংগঠক ও নির্মাতা মু¯Íাগিছুর রহমান মু¯Íাক। আলোচনায় অংশ নেন মিডিয়া ব্যক্তিত্ব গীতিকার, সুরকার ও শিল্পী লিটন হাফিজ চৌধুরী, শিল্পী ওবাইদুলøাহ তারেক, সসাসের সহকারি পরিচালক ইকবাল হাসান, মলিøক একাডেমির পরিচালক আবদুলøাহ আল নোমান । পুরস্কার প্রাপ্তদের মধ্যে অনুভুতি প্রকাশ করেন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারি প্রতিযোগি যথাক্রমে মুজাহিদুল ইসলাম মাসুম, জাইমা ন‚র এবং সাঈদ সুমন। ডিরেক্টরদের মধ্য হতে বক্তব্য রাখেন এইচ আল হাদী। সঙ্গীত পরিবেশন করেন শিল্পী মিরাদুল মুনীম।
প্রধান অতিথি কন্ঠশিল্পী সালাউদ্দীন আহমদ তাঁর বক্তব্যে বলেন, আমাদের কথা, সুর গানে যেন দেশীয় ম‚ল্যবোধ, সংখ্যাগরিষ্ট মানুষের বিশ্বাস এবং সংস্কৃতির প্রতিফলন হয় সেদিকে গীতিকার শিল্পী এবং সুরকারদের যতœবান হতে হবে। তিনি প্যানভিশনের এই আয়োজনেকে পরিশুদ্ধ সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রে একটি মাইল ফলক বলে উলেøখ করেন।
অনুষ্ঠানের সভাপতি প্যানভিশন টিভির সিইও শরীফ বায়জিদ মাহমুদ এই আয়োজনের সাথে সংশিøষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আপ্যায়নের মধ্য দিয়ে এই আয়োজন সমাপন হয়।প্রেস বিজ্ঞপ্তি

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।