প্রবল ঝড়ে লন্ডভন্ড আশাশুনির আরার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা!

ক্রাইমর্বাতা রির্পোট:   আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাটি গত মঙ্গলবার রাতে প্রবল ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে।

ঝড়ে মাদ্রাসাটির টিন উড়ে গিয়ে চালটি ভেঙ্গে পড়েছে। অর্থের অভাবে এখনো সেটি সংস্কার করা সম্ভব হয়নি।

মাদ্রাসার প্রধান শিক্ষিক মাওলানা ফরিদ আহমাদ জানান, মাদরাসাটি ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এ পর্যন্ত সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে এখানে ১৫১ জন ছাত্র-ছাত্রী অধ্যায়নরত আছে। ৫ জন শিক্ষকের নিরলস পরিশ্রমের ফলে প্রতি বছর এ মাদ্রাসা থেকে ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশগ্রহন করে বৃত্তি পাওয়া সহ শতভাগ ছাত্র-ছাত্রী কৃতকার্য হয়ে আসছে।

কিন্তু ঝড়ে লন্ডভন্ড হয়ে যাওয়ার পর আর্থিক সংকটের কারণে মেরামতের অভাবে মাদ্রাসাটিতে শ্রেণি কার্যক্রম ব্যাহত হচ্ছে। এলাকার সচেতন মহল ও মাদ্রাসার অভিভাবকদের দাবী অতি দ্রæত যদি সরকারি সহায়তায় মাদ্রাসাটি সংস্কার করা হয় তবে তাদের ছেলে মেয়েরা সুন্দর পরিবেশে জ্ঞান আহরণ করতে পারবে।

এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন শিক্ষকমন্ডলী, ম্যানেজিং কমিটি, এলাকার সচেতন মহল ও এলাকাবাসী।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।