এপ্রিল ১৪, ২০১৯
সাতক্ষীরার বিভিন্ন প্রতিষ্ঠানে পহেলা বৈশাখ উদযাপন

 সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপন

ক্রাইমর্বাতা রির্পোট:
সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে উদযাপিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। এ উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও নানানমুখী কর্মসূচি হাতে নিয়েছে বিদ্যালয়টি। রবিবার সকালে একটি বর্ণিল শোভাযাত্রা বের করে। পরে বিদ্যালয় ক্যাম্পাসে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে পান্তা উৎসব, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও বিভিন্ন রকম পিঠা পুলির মেলার আয়োজন করা হয়। জেলা শিক্ষা অফিসার ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জি.এম জুলফিকার আব্দুল্লাহ, সামিমা ইসমত আরা, উম্মে হাবিবা, সহকারি সিনিয়র শিক্ষক আবু সাঈদ, পহেলা বৈশাখ উদয়াপন কমিটির আহবায়ক সহকারি সিনিয়র শিক্ষক আনিছুর রহমান, আবুল খায়ের, সহকারি শিক্ষক মমতাজ হোসেন, মো. আলাউদ্দিন প্রমুখ। মেলার ১০টি ঘুরে ঘুরে দেখেন অতিথিবৃন্দ। আলোচনা সভা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি শিক্ষক আনিছুর রহমান।

#

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে উদযাপিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। এ উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও নানানমুখী কর্মসূচি হাতে নিয়েছে বিদ্যালয়টি। রবিবার সকালে একটি বর্ণিল শোভাযাত্রা বের করে। পরে বিদ্যালয় ক্যাম্পাসে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে পান্তা উৎসব, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও বিভিন্ন রকম পিঠা পুলির মেলার আয়োজন করা হয়। সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক মো. আব্দুল হামিদ, সিনিয়র শিক্ষক ইয়াহিয়া ইকবাল, মো. সিরাজুল ইসলাম, মো. আবদুস ছবুর, গাজী মোমীন উদ্দিন প্রমুখ। । আলোচনা সভা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান।

#

সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে বর্ণিল আয়োজনে পহেলা বৈশাখ ১৪২৬ পালিত

সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে বর্ণিল আয়োজন ও ব্যাপক উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে নানা উৎসবে পালিত হয়েছে বাঙালী জাতির পুরাতন ইতিহাস ও লোকজ ঐতিহ্য বহনের ১৪২৬ পহেলা বৈশাখ। বাংলা নববর্ষের দিনটি বাঙালী জাতির জন্য সবচেয়ে আনন্দময়, সবচেয়ে রঙিন উৎসব। এ উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। পান্তা উৎসব এবং পরে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের হলরুমে অধ্যক্ষ মো. জিয়াউল হকের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চীফ ইন্সট্যাক্টর মো. মশিউর রহমান, ইন্সট্যাক্টর মো. আনিছুর রহমান, মো. মাহবুবুর রহমান, মো. শফিকুল ইসলাম, শেখ আব্দুল আলিম, জুনিয়র ইন্সট্যাক্টর মো. মাসুদ রানা, ভাষা শিক্ষক মো. শরিফুল ইসলাম, মানবিক শিক্ষক বিষ্ণ চন্দ্র পাল, খন্ডকালীন শিক্ষক মাওলানা রুহুল কুদ্দুস প্রমুখ। আলোচনা সভা শেষে পহেলা বৈশাখ উপলক্ষে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

এছাড়া সাতক্ষীরা আয়েনউদ্দিন মহিলা আলিম মাদ্রাসা,সাতক্ষীরা আলিয় মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালিত হয়।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


Thia is area 1

this is area2