আওয়ামী লীগনেতা সামাদ খানের দাফন সম্পন্ন

ক্রাইমর্বাতা রির্পোট:  পৌর আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সাতক্ষীরা জেলা সহ-সভাপতি মোঃ আব্দুস সামাদ খান এর নামাজে জানাজা শেষে রইচপুর পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পরে ভারত থেকে সামাদ খানের মৃতদেহ আনার পরে শহরের বিভিন্ন এলকা থেকে প্রিয়ব্যক্তিকে একনজরে দেখার জন্য দলে দলে নারী-পুরুষ ভীড় জমান। রাত ৮টার পরে ইটাগাছা আইনউদ্দীন মহিলা মাদ্রাসা চত্বরে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
জানাজার নামাজে সাতক্ষীরার বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ জনপ্রতিনিধিগণ ও ব্যবসায়ীগণ অংশগ্রহণ করেন। এসময়ে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বাবু, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, চেম্বার অব কমার্সের পরিচালক শেখ কামরুল হক চঞ্চল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট আল মাহমুদ পলাশ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তানভীর হোসেন সুজন, পৌর ৭নং ওয়ার্ড কাউন্সিলর শেখ জাহাঙ্গীর হোসেন কালু, জেলা গণফোরামের সাধারণ আলী নূর খান বাবুল, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক এড. আজাহারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের জেলা সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, জেলা সহ-সভাপতি আসাদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম রফিকুল ইসলাম, অর্থ সম্পাদক এম এ মুহিতো, সাবেক ছাত্রনেতা কাজি আক্তার হোসেন, সদর উপজেলা সভাপতি সৈয়দ আব্দুল সোলিম ও পৌর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। জানাজায় ইমামতি করেন ইটাগাছা আয়নুদ্দিন মাদ্রাসা জামে মসজিদের পেশ ইমাম।
উল্লেখ্য ২০০১ সালে চারদলীয় জোট ক্ষমতায় আসার পর চরম নির্যাতনের শিকার হয় এই আওয়ামী লীগ নেতা। তার ঘের ভেড়ি ব্যবসা প্রতিষ্ঠানে গণলুটপাট চালানো হয়। হত্যা, ডাকাতি, চাদাবজি, চুরিসহ অসংখ্য মিথ্যা মামলার আসামী করা হয় তাকে ও তার আত্মীয় স্বজনকে। এমনকি তাকে ধরে ব্যাপক নির্যাতন চালিয়ে হত্যা করারও চেষ্টা চালানো হয়।

Please follow and like us:

Check Also

শ্যামনগরে সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সাতক্ষীরা জেলার শ্যামনগরের গাবুরার ইউনিয়ন ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সদস্যদের জন্য তিনদিন ব্যাপী সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স শনিবার সকালে দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন ও এ্যাম্বাসি অব সুইডেনের সহযোগিতায় আয়োজিত এই প্রশিক্ষণ উদ্বোধন করেন লিডার্স-এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল। লিডার্স-এর প্রধান কার্যালয়, শ্যামনগর, সাতক্ষীরার নলেজ ম্যানেজমেন্ট সেন্টারে আয়োজিত প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করছেন প্রকল্প সমন্বয়কারী মো. আরিফুর রহমান ও প্রকল্প কর্মকর্তা সুলতা রানী সাহা। সেবাদাতা ও সেবাগ্রহীতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি, উন্নয়নের কার্যকারীতা এবং জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে গণশুনানির আয়োজনের পূর্বপ্রস্তুতি হিসাবে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। উল্লেখ্য, পরবর্তীতে ধারাবাহিকভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারমান, মেম্বর ও উপজেলা জেন্ডার সমতা ও জলবায়ু জোঠকেও এই প্রশিক্ষণ প্রদান করা হবে। এই প্রশিক্ষণে একটি রূপক পাবলিক হেয়ারিং বা গণশুনানীর আয়োজন করা হয়। Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।