এপ্রিল ২৯, ২০১৯
পাইকগাছায় জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএসএম মারুফ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু। বিশেষ অতিথি ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, মেডিকেল অফিসার ডাঃ নজরুল ইসলাম, ডাঃ সাফিকুল ইসলাম শিকদার, ডাঃ প্রশান্ত কুমার মন্ডল, ডাঃ সৈয়দ সামিউল হোসেন, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ। ক্যাশিয়ার নার্গিস বানুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান সহকারী সঞ্জিত পাল, স্বাস্থ্য পরিদর্শক আমিনুল হক, নুর আলী মোড়ল, সিরাজুল ইসলাম, সিনিয়র স্টাফ নার্স কালি রানী সোম, ইতি রানী বিশ্বাস, সুমাইয়া খাতুন, শামিমা সুলতানা, সাওদা খাতুন, রিনা আরা খাতুন, বৈশাখী মন্ডল, উন্নতি রানী মন্ডল ও নিপা মন্ডল। অনুষ্ঠানে পুষ্টিমেলায় স্টল প্রদানকারীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।
পাইকগাছায় আশা’র মৎস্য চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় বেসরকারি উন্নয়ন সংস্থা আশা’র উদ্যোগে মৎস্য চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে আশা বাঁকা ব্রাঞ্চ অফিস চত্ত্বরে পাইকগাছা অঞ্চলের আরএম এজাবত আলী’র সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, আশা’র সিনিয়র জেলা ব্যবস্থাপক একেএম সেলিম আল-রেজা। প্রশিক্ষক ছিলেন, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহীদুল্লাহ। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন, আশা বাঁকা ব্রাঞ্চ ম্যানেজার মিলন কান্তি গোলদার। প্রশিক্ষণে এলাকার ৩০জন মৎস্য চাষী অংশগ্রহণ করে।

পাইকগাছায় জায়গা জমির বিরোধ ও পরিবারিক দ্বন্দ্বকে কেন্দ্র করে মারপিটে একই পরিবারের আহত ৫
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জায়গা জমির বিরোধ ও পরিবারিক দ্বন্দ্বকে কেন্দ্র করে মারপিটে একই পরিবারের ৫জন আহত হয়েছে। বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে এক ভাই অপর ভাইদের বিরুদ্ধে এলাকায় মিথ্যা অপপ্রচার ছড়াচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী পরিবারের আহত সদস্যরা।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার গজালিয়া গ্রামের মৃত আফিল উদ্দীন ফকিরের রেখে যাওয়া সম্পত্তি নিয়ে ছেলে মান্নান ফকির অপর ভাইদের সাথে বিরোধ সৃষ্টি করে আসছে। আফিল উদ্দীনের ছেলে ইদ্রিস আলী ফকির জানান, আমরা ৭ ভাই ও ৩ বোন। আমাদের বসত বাড়ীর পাশে ৪ বিঘা পৈত্রিক সম্পত্তি রয়েছে। যেখানে মৎস্য চাষ করা হয়। বিগত বছরে ভাই মান্নান ফকির মৎস্য চাষ করত। কিন্তু সে আমাদের ভাইদের ঠিকমত হারীর টাকা দিত না। যার ফলে চলতি বছরের শুরুতেই সব ভাই মিলে সিদ্ধান্ত নিয়ে মান্নানের অংশের ১৫ কাঠা জমি তাকে আলাদা করে দেয়া হয়। অবশিষ্ট ৫ ভাইয়ের অংশের জমিতে আমি মৎস্য চাষ করেছি। গত রোববার দুপুরে আমাদের অংশের জমির সীমানায় ঘেরা দিচ্ছিলাম। হঠাৎ মান্নান এসে ঘেরা তুলে দেয়ার চেষ্টা করে। এ সময় আমি বাঁধা দিতে গেলে আমাকে মারপিট করে। পরে আমার অন্য ভাইয়েরা ঠেকাতে আসলে মান্নান ও তার স্ত্রী মিতালী তাদেরকেও মারপিট করে। এতে আমি, ছেলে রাসেল, ভাই শফিকুল, আসাদুল ও কাইয়ুম কমবেশি আহত হয়। এ ব্যাপারে ইদ্রিসের মা শুকজান বিবি (৮০) জানান, মান্নান আমার ছেলে হলেও সে আমাকে ও আমার অন্য ছেলেদের পরিচয় দিতে চায় না। সে সব সময় অন্য ভাইদের সাথে বিরোধ সৃষ্টি করে। তুচ্ছ এ ঘটনাকে কেন্দ্র করে মান্নান সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য সরবরাহ করে অপপ্রচার করছে বলে অভিযোগ করেছেন ইদ্রিস ও তার অপর ভাইয়েরা।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com