এপ্রিল ২৯, ২০১৯
সকল স্কুলে ১০০% ফ্যানের ব্যবস্থা করতে হবে

তালায়(Sustainable Development (SDG)  বিষয়ক কর্মশালায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার ।

আকবর হোসেন,তালাঃ তালায় সোমবার ২৯ এপ্রিল সকালে সকল স্কুলে ১০০% ফ্যানের ব্যবস্থা করতে হবে টেকসই উন্নয়নের অভিষ্ঠ লক্ষ্য সূচক (ঝউএ) অনুষ্ঠিত কর্মশালা এমনই কথা বলছিলেন খুলনা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার ।
তালা উপজেলা হলরুমে অনুষ্ঠিত কর্মশালায় তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,তালা উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান,ভাইস চেয়ারম্যান মহিলা মুরশীদা পারভীন পাপড়ী । উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, তালা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজ উদ্দিন,তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান,তালা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন,সাংবাদিক উপজেলা সকলস্তরের অফিসারবৃন্দ,এনজিও প্রতিনিধি,আইনজীবি,কৃষক,শ্রমীকসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । সকল অনুষ্ঠানটি পরিচালনা এবং ভিডিও প্রজেক্টারের মাধ্যমে বিস্তারিত ভাবে পড়ে শোনান তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন ।
অনুষ্ঠানে টেকসই উন্নয়নের লক্ষ অর্জনে কি করনীয় ! কাজ করতে গেলে কি কি বাধা অতিক্রম করতে হবে ! বাধা হতে মুক্ত হতে গেলে কি পদক্ষেপ নিতে হবে ! সে বিষয়ের উপর বিস্তারিত আলোকপাত করা হয় । অনুষ্ঠান শেষে প্রত্যেকটি গ্রুপে টেকসই উন্নয়নের উপর তালা উপজেলায় সমস্যা ও তার সমাধানের উপায় বিষয়ক লিখিত ভাবে আলোকপাত করা হয় । এতে বিভিন্ন গ্রুপ তাদের মতামত লিখিতভাবে তুলে ধরেন ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, টেকসই উন্নয়নের অভিষ্ঠ লক্ষ্যে পৌছাতে দেশকে সামনে দিকে এগিয়ে নিতে হলে যে সকল বিষয় এখনও আমরা এখনও পিছিয়ে আছি, সেসকল বিষয়ের উপর পদক্ষেপ গ্রহন করতে হবে । পদক্ষেপ গ্রহনে কি সমস্যা হতে পারে এবং তার সমাধান খুজে বের করতে হবে । তিনি আরও বলেন,সকল স্কুলে ১০০% ফ্যানের ব্যবস্থা করতে হবে । শিক্ষার হার ১০০% নিশ্চিত করতে হবে । দারিদ্র বিমোচন,বাল্য বিবাহ রোধ,আতœহত্যা,ধর্ষন,ইপটিসিংসহ সকল বিষয় রোধ কল্পে সচেতনতাসহ এর প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে । বিশেষ করে আপনারা যারা জনপ্রতিনিধি আছেন তারা একটু সচেতন হলেই এই সমাস্যা হতে বের হয়ে আসা সম্ভব ।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


Thia is area 1

this is area2