দেবহাটায় খাঁস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত কমিটির ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

দেবহাটা প্রতিনিধি: ‘ভুমি বঞ্চিত মানুষের ভুমিতে অধিকার,রাষ্ট্রের অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে দেবহাটা উপজেলা কৃষি খাঁস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত কমিটির ভূমিকা ও দায়-দায়িত্ব এবং উত্তরনের করনীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১০টায় উত্তরন অপ্রতিরোধ্য প্রকল্পের আয়োজনে দেবহাটা উপজেলা পরিষদ হলরুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালায় উপজেলায় উপজেলা ভুমি কমিটির সভাপতি সরদার আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন।

উত্তরনের জেলা প্রকল্প সমন্বয়কারী মনিরুজ্জামান জোয়াদ্দারের সঞ্চালনায় কর্মশালায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুল হক, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি ও ভুমি কমিটির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান শাওন, দৈনিক দৃষ্টিপাত পত্রিকার নির্বাহী সম্পাদক প্রভাষক আবু তালেব মোল্যা, উত্তরনের জেলা সহকারী প্রকল্প সমন্বয়কারী বিলকিস নাহার, দেবহাটা কেন্দ্র ম্যানেজার শফিকুল ইসলাম, নোড়ারচকের ভুমিহীন নেতা ইয়াদ আলী মোড়ল, আমজাদ হোসেন প্রমুখ। এছাড়াও কর্মশালাটিতে বিভিন্ন দপ্তর ও ইউনিয়ন ভুমি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তৃতাকালে দেবহাটার নোড়ারচক-চারকুনি ভুমিহীন জনপদের অসহায় মানুষদের কাছ থেকে বন্দোবস্ত প্রক্রিয়ার নামে ভুমিহীন নেতার সাইনবোর্ডধারী গুটিকয়েক ভুমিদস্যুর চলমান লাখ লাখ টাকার চাঁদাবাজীর ঘটনার নিন্দা ও তদন্তপুর্বক ব্যবস্থা নেয়ার দাবী জানান বক্তারা।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।