অবশেষে জয়ের দেখা পেলো পাকিস্তান

ক্রাইমবার্তা রিপোটঃ    টানা ম্যাচ হারতে হারতে জয় যেন সোনার হরিণে পরিণত হয়েছিল পাকিস্তান ক্রিকেট দলের কাছে। সরপরাজ বাহিনীর একটি জয় খুব দরকার হয়ে পড়েছিল। অবশেষে হারের  গ্লানি থেকে মুক্তি পেলেন তারা। অধরা হয়ে পড়া সেই জয়টি এলো বিশ্বকাপ  মিশনের দ্বিতীয় ম্যাচে। তাও দুর্দান্ত ফর্মে থাকা স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে। ৩৪৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১৪ রানে হার মানতে হয় স্বাগতিকদের।  জো রুট ও জস বাটলারের জোড়া সেঞ্চুরিও রক্ষা করতে পারেনি ইংলিশদের।
পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ইংল্যান্ডের সংগ্রহ গিয়ে ঠেকে ৩৩৪ রানে। দলের পক্ষে সর্বেোচ্চ তিন উইকেট লাভ করেন ওহাব রিয়াজ।

ম্যাচ সেরা হন মোহাম্মদ হাফিজ।

এদিকে প্রথম ইনিংসে পাকিস্তানের ব্যাটসম্যানরা সবাই পেয়েছেন রানের দেখা। সর্বোচ্চ ৮৪ রান করেন মোহাম্মদ হাফিজ। এছাড়াও ৬৩ করেছেন বাবর আজম, সরফরাজ আহমেদ ৫৫, ইমাম উল হক ৪৪, ফখর জামান খেলেন ৩৬ রানের ইনিংস। ইংলিশ বোলাররা পেয়েছেন ৮টি উইকেট। ৩টি করে উইকেট পান মঈন আলী ও ক্রিস ওকস। আর ২টি উইকেট ঝুলিতে পুরেছেন মার্ক উড।

বড় জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে স্বাগতিক ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বড় ব্যবধানে হারায় তারা। আর পাকিস্তান প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হার দেখে ৭ উইকেটের বড় ব্যবধানে। তারা অল আউট হয় মাত্র ১০৭ রানে।

এর আগে  টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।