জুন ৮, ২০১৯
বিশ্বকাপে সাকিবের প্রথম সেঞ্চুরি

ক্রাইমবার্তা ডেস্করিপোটঃ    আন্তর্জাতিক ক্রিকেটে থিতু হওয়ার পর থেকেই একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারের ক্রিকেট ক্যারিয়ার অপূর্ণতা ছিল বিশ্বকাপে সেঞ্চুরি।

শনিবার ইংল্যান্ডের বিপক্ষে শতরানের ম্যাজিক ফিগার গড়ার মধ্য দিয়ে সেই অপূর্ণতা ঘুচালেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইনিংসের ৩৩তম ওভারে এবারের বিশ্বকাপের সবচেয়ে গতিময় বোলার জোফরা আর্চারকে সিঙ্গেল নেয়ার মধ্য দিয়ে ৯৫ বলে ৯টি চার ও এক ছক্কায় শতরানের মাইলফলক স্পর্শকরেন সাকিব।

এই সেঞ্চুরির পথে সাকিবদ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে ৫৫ ও মুশফিকের সঙ্গে ১০৬ রানের অনবদ্য জুটি গড়েন।

শনিবার ইংল্যান্ডের বিপক্ষে ৩৮৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন সাকিব আল হাসান। ইনিংসের শুরুতে মাত্র ৮ রানের ব্যবধানে সৌম্য সরকারের বিদায়ের পর তামিম ইকবালের সঙ্গে গড়েন ৫৫ রানের জুটি।

দলীয় ৬৩ রানে সাজঘরে ফেরেন তামিম। এরপর মুশফিকুর রহিমের সঙ্গে জুটি বাঁধেন সাকিব। এই জুটিতেই ফিফটিতে পৌঁছান সাকিব।

এ ম্যাচের আগে ২০০টি ওয়ানডে ম্যাচ খেলে সাতটি সেঞ্চুরি করেছিলেন সাকিব। তবে টেস্টের ৫৫ ম্যাচে পাঁচটি সেঞ্চুরি এবং ২৫টি ফিফটি রয়েছে দেশসেরা এ ক্রিকেটারের। শনিবার সেঞ্চুরি করায় ওয়ানডে ও টেস্ট মিলে সাকিবের মোট সেঞ্চুরি হলে ১৩টি।

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮টি চার ও এক ছক্কায় ৭৫ রান করেন সাকিব আল হাসান। বল হাতে শিকার করেন এক উইকেট।

দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৮ বলে সাতটি চারের সাহায্যে করেন ৬৪ রান। আর বল হাতে শিকার করেন ৪৭ রানে দুই উইকেট।

বিশ্বসেরা এ অলরাউন্ডার ওয়ানডে ক্রিকেটে সাত হাজার রান করার পাশাপাশি ২৫২ উইকেট শিকার করেছেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com