জুন ১৮, ২০১৯
২০ উপজেলায় ভোটগ্রহণ

ক্রাইমর্বাতা রিপোট:  পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপ ভোটগ্রহণ আজ মঙ্গলবার সকাল ৯টায় শুরু হয়েছে। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভোটগ্রহণ উপলক্ষে ইতোমধ্যে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবিও মোতায়েন করা হয়েছে।
ইসি সচিব মো. আলমগীর জানিয়েছেন, ২০ জেলার ২০ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আজ যেসব উপজেলায় ভোটগ্রহণ চলছে সেগুলো হলো-শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোণার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া এবং খুলনার ডুমুরিয়া উপজেলা।

এর মধ্যে চারটি উপজেলা অর্থাৎ গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোট নিচ্ছে ইসি। প্রায় ২৪ লাখ ভোটার এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেষ ধাপের নির্বাচনে দুইজন চেয়ারম্যান পদে এবং দুইজন ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
তালতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার তালতলী উপজেলায় সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে নিরবিচ্ছিন্নভাবে চলছে। গুড়ি ঘুড়ি বৃষ্টি থাকায় সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম ছিল অনেক কম। এ উপজেলায় মোট ৩০টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি ভোট কেন্দ্রে ৬ জন পুলিশ ও ১২ জন আনসার নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এছাড়া ২০ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশের ১৫ টি মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স দুইটি, পাঁচ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৪ টিমের পাশাপাশি নির্বাচন কমিশের নিজেস্ব ৮জন পর্যবেক্ষক দায়িত্ব পালন করবেন। ভোটগ্রহণ চলবে বিকেল ৫ টা পর্যন্ত। এ উপজেলায় মোট ভোটার ৬৮ হাজার ৭শ ৯ জন।

নাটোর প্রতিনিধি: কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। মঙ্গলবার সকাল ৯ টা থেকে উপজেলার ৫৩টি কেন্দ্রে একযোগে এই ভোটগ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকেল ৫ টা পর্যন্ত। ভোট গ্রহণের শুরুতে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম। এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি ইউনিয়নে একজন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে একটি করে মোবাইল কোর্ট রয়েছে। এছাড়া উপজেলায় একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাঠে রয়েছেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৪ প্লাটুন বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার সহ সাদা পোষাকের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়োজিত রয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নলডাঙ্গায় মোট ১লাখ ৩ হাজার ৪শ’ ৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১হাজার ৮শ’ ৫৩ জন এবং মহিলা ৫১ হাজার ৬শ’ ২১ জন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


Thia is area 1

this is area2