জুন ২০, ২০১৯
মাওলানা আব্দুর রব এর জানাযা পূর্ব সমাবেশে বক্তারা- শার্শাবাসী এক আদর্শবান আলেমকে হারাল

তরিকুল ইসলাম তারেক, যশোর ব্যুরো: ক্রাইম বার্তা ডট কম এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৈয়েবুর রহমান জাহাঙ্গীরের পিতা বিশিষ্ট আলেম এবং শিক্ষাবিদ মাওলানা আব্দুর রব (৯৮) এর নামাজে জানাযা শেষে দাফন সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার বাদ আসর মরহুমের কর্মস্থল শার্শা উপজেলার নাভারণ বাজারের বুরুজ বাগান মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। নামাজে জানাযায় ইমামতি করেন নাভারণ কাছারী জামে মসজিদের ইমাম। মরহুম মাওলানা আব্দুর রব এই বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন। এছাড়া নাভারণ রেল বাজার জামে মসজিদের ইমাম ছিলেন।
জানাযা পূর্ব আলোচনায় অংশ নিয়ে বাংলাদেশ জমিয়তে উলামায়ে মুদারেছিন এর সহসভাপতি, যশোর আমিনিয়া কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা নুরুল ইসলাম বলেন, মাওলানা আব্দুর রব এর ইন্তেকালের মাধ্যমে শার্শাবাসী এক আদর্শবান আলেমকে হারাল। মাওলানা আব্দুর রব ব্যক্তিজীবনে খুবই মিশুক এবং ভাল মানুষ ছিলেন বলে মন্তব্য করেন তিনি।
মরহুমের বড় ছেলে বিশিষ্ট সমাজ সেবক ইঞ্জিনিয়ার তৈয়েবুর রহমান জাহাঙ্গীর তার আবেগঘন বক্তব্যে বলেন, যেহেতু আমার পিতা একজন শিক্ষক এবং ইমাম ছিলেন এজন্য অনেকের সংঙ্গে মিশতে হয়েছে। চলার পথে তার আচরণে কেউ মনে কষ্ট পেয়ে থাকলে পিতার জন্য সবার কাছে আল্লাহর ওয়াস্তে ক্ষমা চেয়ে তার জন্য দোয়া চান। যেন মহান আল্লাহ তাকে মাফ করে দেন এবং জান্নাত নসীব করেন।
এছাড়া আলোচনায় অন্যান্যের মধ্যে অংশ নেন বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা আজীজুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্টে সিনিয়র আইনজীবী ও বিশিষ্ট ইসলামিক স্কলার এ্যাডভোকেট গাজী এনামুল হক, বরুজ বাগান মাধ্যমিক বিদ্যালয়ে সাবেক প্রধান শিক্ষক আজিজুর রহমান, মরহুমের ছাত্র সাবেক ইউপি চেয়ারম্যান আবুল হাসান জহির প্রমুখ। এছাড়া অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গসহ দুর দুরান্ত থেকে অসংখ্য মানুষ নামাজে জানাযায় অংশ নেন।
জামাযে জানাযা শেষে নাভারণের নিজ বাড়ীর পাশে পারিবারিক গোরস্থানে মরুহুমের লাশ দাফন করা হয়।
উল্লেখ্য, বুধবার রাতে ঢাকার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাওলানা আব্দুর রব। তার ছেলে মো: মাহবুবুর রহমান জানান, প্রায় ৯৮ বছর বয়স হয়েছিল তার পিতার। এজন্য বার্ধক্য জনিত নানা রোগে ভুগছিলেন তিনি। #

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com