কিশোর শাহীনের অবস্থা সংকটাপন্ন : পালা করে ভ্যান চালিয়ে সংসার চালাতেন বাবা

ক্রাইমর্বাতা রিপোট:  সাতক্ষীরা:   মাথায় অস্ত্রোপচার শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে যশোরে ছিনতাইকারীদের হাতে আহত ব্যাটারিচালিত অটোরিকশার চালক কিশোর শাহীনকে (১৪)। সে যশোরের কেশবপুর উপজেলার একটি আলিয়া মাদ্রাসায় সপ্তম শ্রেণিতে পড়ে। তার অবস্থা সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা। শাহীনের মা খাদিজা বেগম  বলেন, সকালে আমার ছেলের ফোনে যাত্রীবেসে দুর্বৃত্তরা তিনবার ফোন দেয়। এসময় শাহীন উঠে দাত ব্রাস করছিল। আমি বলেছি ‘রান্না করা হয়ে গেছে, আব্বা তুমি খেয়ে যাও। তোমার পরীক্ষা চলছে। ভ্যান নিয়ে কোথাও যেতে হবে না’।

তখন ও বলে, আমার ভাত খাওয়ার টাইম নাই আম্মা, ‘আমাকে বারবার ফোন দিচ্ছে ওরা। আমি এখনই ওদের পৌঁছে দিয়ে চলে আসবো’। সেই যে গেল আব্বাতো আর আসলো না। অভাবের সংসার আমাদের। তাই একটি ভ্যানই ওর আব্বু একবেলা চালায় আবার ছেলে এক বেলা চালায়। সকালে ক্লাস থাকায় বিকালে ভ্যান নিয়ে বের হতো শাহীন। সংসারের অভাব অনটনের কারণে ছেলে বাবাকে সাহায্য করতেই ভ্যানের হাতল ধরে। আজও আমার ছেলের পরীক্ষা চলছে। ও পাঁচটি পরীক্ষায় অংশ নিয়েছিল। তিন ভাই বোনের মধ্যে সে সবার বড়। ছোট দুই বোন ৬ষ্ঠ ও দ্বিতীয় শ্রেণীতে পড়ে। ডাক্তার বলেছে ২৪ ঘণ্টা না গেলে কিছু বলা যাবে না। মা হিসেবে আমার একটাই চাওয়া, ছেলে আমার যেন সুস্থ্য হয়ে আবার মাদ্রাসায় যেতে পারে। শাহীন স্থানীয় গোলাঘাটা দাখিল মাদ্রাসার ছাত্র।
শাহীনের চাচা মনসুর আলী বলেন, ওর বাবা হায়দার আলী খুবই গরীব। অভাবের তাড়নায় মাত্র ১৪ বছর বয়সে শাহীনকে সংসারের হাল ধরতে হয়েছে। ঘটনার দিন সকাল সাড়ে ৭টার দিকে চারজন যাত্রী ওর অটোরিকশায় ওঠে। তারা মহাকবি মাইকেল মধুসূদন দত্তের সাগরদাঁড়ি গ্রামের বাড়ির কাছে যাওয়ার পর আরেকটু সামনে এগিয়ে দিতে অনুরোধ করে। এভাবে করে দুর্বৃত্তরা অনেকটা নির্জন এলাকা ধানদিয়ায় নিয়ে যায়। এরপর ওকে শুরুতে অনেকগুলো চড় থাপ্পর দেয়। পরবর্তীতে রাস্তায় নামিয়েই ওর হাতে থাকা ফোনটি নিয়ে যায়। এবং এলোপাথারি কোপাতে থাকে। শাহীন মারা গেছে এই ভেবে ওকে ফেলে রেখে ভ্যানটি নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ওকে রাস্তার রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে এক পথচারি চিৎকার শুরু করে। এসময় এলাকার লোকজন জড়ো হলে তারা পুলিশে খবর দেয়। পুলিশ এসে ওকে উদ্ধার করে সাতক্ষীরার একটি হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি দেখে খুলনা থেকে শনিবার রাত ১০ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আমরা নিয়ে আসি।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা জানান, শাহীনের মাথায় রক্ত জমাট থাকার আশঙ্কায় অপারেশন করা হয়। আগামী ২৪ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রাখা হবে। ঢামেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের দায়িত্বরত চিকিৎসক সজীব চন্দ্র সরকার বলেন, শাহীনের মাথায় ধারালো কিছুর আঘাত রয়েছে। যেটি তার মাথার হাড় ভেঙে ব্রেইনে ঢুকে গেছে। এ কারণে জরুরি ভিত্তিতে তার অস্ত্রপচার করা হয়। এখন তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। অন্তত ২৪ ঘণ্টা পার না হলে তার বিষয়ে কিছু বলা যাচ্ছে না।

এদিকে এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। উদ্ধার হয়নি অটোরিকশাটিও।

যাত্রীবেশে শিশু ভ্যান চালককে কুপিয়ে ভ্যান ছিনতাই পরিবারকে জেলা প্রশাসনের ১৫ হাজার টাকা অনুদান কেশবপুর (যশোর) প্রতিনিধি জানান, যশোর জেলা প্রশাসনের পক্ষ থেকে শাহীনের পরিবারকে ১৫ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে। রোববার কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানূর রহমান ওই অনুদানের চেক তুলে দেন। পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম রেজা জানিয়েছেন, আসামিদের গ্রেফতারে সর্বাত্মক চেষ্টা চলছে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।