জুলাই ৭, ২০১৯
গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালে সাতক্ষীরায় উত্তাপ নেই

ক্রাইমর্বাতা রির্পোট:সাতক্ষীরা:   গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালে সাতক্ষীরায় উত্তাপ নেই। সকাল থেকে শহরের প্রধান প্রধান সড়কে যানবাহনের চলালচল ছিল স্বাভাবিক। শহরের প্রাণ কেন্দ্রে কয়েকজন পুলিশকে ডিউটি করতে দেখাগেছে। সড়কে কোথাও কোন পিকেটিং এর খবর পাওয়া যায়নি। স্থানী রুটে যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। দূরপাল্লার পরিবহন গুলোও নিদিষ্ট সময়ে কাউন্টর ত্যাগ করেছে। ভোমরা বন্দরের র্কাযক্রমও স্বাভাবিক রয়েছে।

 

এদিকে আজ দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট। সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই হরতালে ইতিমধ্যে নৈতিক সমর্থন জানিয়েছে বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি।

আর পুরোপুরি সমর্থন দিয়েছে গণফোরাম, কৃষক শ্রমিক জনতা লীগ, নাগরিক ঐক্য, বাংলাদেশ ন্যাপ, গণতান্ত্রিক বাম ঐক্য এবং ক্ষেতমজুর সমিতি। হরতাল সফল করতে শনিবার জাতীয় প্রেস ক্লাব থেকে সদরঘাট লঞ্চ টার্মিনাল পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হয়। পদযাত্রায় বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আহূত হরতাল কর্মসূচি পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

জাতীয় প্রেস ক্লাবের সামনে পদযাত্রার সূচনায় নেতৃবৃন্দ বলেন, গণশুনানিতে আমাদের বক্তব্য অগ্রাহ্য করে বিইআরসি অযৌক্তিকভাবে গ্যাসের দাম বৃদ্ধি করেছে। রান্নার গ্যাসের দাম বৃদ্ধি করায় জীবনযাত্রার ব্যয় বাড়বে। সিএনজির দাম বৃদ্ধি করায় পরিবহন ব্যয় বাড়বে। শিল্প-কারখানায় ব্যবহৃত গ্যাসের দাম বৃদ্ধি করায় শিল্প পণ্যের দাম বৃদ্ধি পাবে। বিদ্যুৎ কেন্দ্রে সরবরাহকৃত গ্যাসের দাম বৃদ্ধি করায় বিদ্যুতের দাম বৃদ্ধি পাবে। বিদ্যুতের দাম বৃদ্ধি পেলে শিল্প পণ্যসহ কৃষি ও সেচে ব্যয় বৃদ্ধি পাবে। এভাবে ব্যয় বৃদ্ধির ফাঁদে জনগণ নিপতিত হবে। নেতৃবৃন্দ অবিলম্বে সিলিন্ডার গ্যাসের দামও বর্তমান বাজার দামের অর্ধেকে কমিয়ে আনার দাবি জানান। নেতৃবৃন্দ এ সময় হরতালে কোনো প্রকার উসকানি না দেয়ার জন্য সরকারকে হুশিয়ার করে দেন এবং দেশবাসীকে কোনো ধরনের উসকানিতে পা না দিয়ে শান্তিপূর্ণভাবে জনস্বার্থের এ হরতাল সফল করার আহ্বান জানান। বক্তব্য রাখেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, সিপিবি’র সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন। সদরঘাট টার্মিনালে পদযাত্রার সমাপনীতে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম।

পদযাত্রায় অংশ নেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য মানস নন্দী, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা লিয়াকত আলী, সিপিবি’র সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য বহ্নি শিখা জামালী, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য ফখরুদ্দিন কবীর আতিক প্রমুখ।

বাম গণতান্ত্রিক জোট আহূত হরতাল পালনের আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, সরকার গ্যাসের মূল্যবৃদ্ধি করায় সাধারণ মানুষ এখন দিশেহারা হয়ে পড়েছে। হরতালের সমর্থনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, বাংলাদেশ ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র উদ্যোগে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণের সময় তিনি এ কথা বলেন।

শনিবার এক বিবৃতিতে হরতাল সফল করতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন বাম ঐক্যফ্রন্টের সমন্বয়ক ও গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দীন আহম্মদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের কেন্দ্রীয় কমিটির নেতা শওকত হোসেন আহমেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সারওয়ার মুর্শেদ, কমিউনিস্ট ইউনিয়নের সানোয়ার ইমরান।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com