জুলাই ১৩, ২০১৯
সাতক্ষীরায় প্রি-পেইড মিটারে গ্রাহক হয়রানির প্রতিবাদে শহরের মেহদিবাগে প্রতিবাদ সমাবেশ

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা প্রতিনিধি।।
সাতক্ষীরায় প্রি-পেইড মিটার নিয়ে গ্রাহক হয়রানি নিরসনে সাতক্ষীরা পৌরসভার ৯নং ওয়ার্ডের সবুজবাগ এলাকায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ভুক্তভোগি এলাকাবাসী শুক্রবার বিকালে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।
সভায় স্থানীয় পৌর কাউন্সিলর শেখ শফিক-উদ-দৌলা সাগরের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরা’র সভাপতি এড. ফাহিমুল হক কিসলু, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তানভীর হোসাইন সুজন, এড. ইকবাল হাসান লোদী, মানব কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক আবুল হোসেন ও স্থানীয় ভূক্তভোগী পরিবারের সদস্যরা।
এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সিটি কলেজের সাবেক অধ্যক্ষ মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, সিনিয়র আইনজীবী এড. লুৎফর রহমান, নাগরিক মঞ্চের সহ-সভাপতি সুধাংশু শেখর সরকার, এড. আকরাম হোসাইন, আমির হোসেন খান চৌধুরী, মকবুল হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, প্রি-পেইড মিটার স্থাপনের শুরুতেই গ্রাহকদের আগ্রহ সৃষ্টি করতে ওজোপাডিকো কর্তৃপক্ষ পুরনো মিটার অপসারণ করে নিজস্ব ব্যবস্থাপনায় নতুন মিটার লাগিয়ে দেয়ার ঘোষনা দেয়। এখন প্রতি মাসে মিটার প্রতি ৪০ টাকা ভাড়া দিতে হচ্ছে। থ্রি ফেইজ মিটারে এই ভাড়ার পরিমাণ ২৫০ টাকা।
বক্তারা আরো বলেন, প্রি-পেইড মিটার ব্যবহারে স্বাভাবিকের তুলনায় বেশি টাকা খরচের অভিযোগও রয়েছে গ্রাহকদের। পাশাপাশি প্রি-পেইড মিটার রিচার্জ করতে নানা ধরনের হয়রানির শিকার হচ্ছে অনেকেই। ১ হাজার টাকা রিচার্জ করলে ৮৬২.৩৮ টাকার বিদ্যুৎ পাওয়া যায়। বাকি টাকা থেকে মিটার ভাড়া হিসেবে ৪০ টাকা, ডিমান্ড চার্জ ৫০ টাকাসহ ৫ শতাংশ ভ্যাট হিসেবে ৪৭.৬২ টাকা কেটে নেওয়া হয়।
বক্তারা বিদ্যুতের প্রি-প্রেইড মিটার নিয়ে গ্রাহক বিড়ম্বনা এবং ওজোপাডিকো’র অনিয়ম ও হয়রানি থেকে রেহাই পেতে অবিলম্বে বিদ্যুতের এই প্রি-পেইড মিটার বাতিল এবং আগের ডিজিটাল মিটার স্থাপনের জোর দাবী জানান। একই সাথে বিদ্যুৎ বিভাগের অনিয়ম ও হয়রানি থেকে মুক্তিপেতে বক্তারা এ সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন। বক্তারা নতুন করে আর যেন কোথাও এই প্রি-পেইড মিটার লাগাতে না পারে সেজন্য বিদ্যুৎ গ্রাহকদের সজাগ থাকার আহবান জানান।
১৩.০৭.১৯

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com