নদী, খাল ও জলাশয়ের অবৈধ দখল মুক্ত করতে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের ৩ দিনের আল্টির্মেটাম

এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সাতক্ষীরা জেলার জলাবদ্ধতা দূরীকরণে ও নদী, খাল জলাশয়ের নিরবচ্ছিন্ন পানি প্রবাহ এবং অবাধ পানি নিস্কাশন নিশ্চিত করতে সাতক্ষীরা জেলার সায়রাতমহালভুক্ত ও চিংড়িমহালভুক্ত সরকার কর্তৃক ইজারাকৃত নদী/খাল ব্যতিত সকল প্রবাহমান সরকারি নদী, খাল ও জলাশয়ের অবৈধ দখল পরিত্যাগ করে আগামী ৩ (তিন) দিনের মধ্যে সকল বাঁধ নেট-পাটা নিজ খরচে অপসারণের নির্দেশনা প্রদান করা হলো। উল্লেখ্য, গত ২২-৮-২০১৯ তারিখে সাতক্ষীরা জেলার জলাবদ্ধতা দূরীকরণের নিমিত্ত নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়। জলাবদ্ধতা নিরসন কল্পে অদ্য হইতে সাতক্ষীরা পৌরসভাসহ সকল উপজেলার অভ্যন্তরীণ সরকারি নদী/খাল/জলাশয়ের ইজারার আদেশ (যদি সায়রাতমহালভুক্ত ও চিংড়িমহালভুক্ত সরকার কর্তৃক ইজারাকৃত নদী/খাল ব্যতিত) বাতিল করা হলো। এছাড়াও সাতক্ষীরা সাতক্ষীরা পৌরসভার অভ্যন্তরণীন অকৃষি জমি ব্যবহার করে যারা বেআইনিভাবে মাছের ঘের ভেড়ি তৈরী করেছেন এবং এর ফলে পৌরসভা ও সংলগ্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে তাদেরকে অনতিবিলম্বে ঐ সকল ঘের ভেড়ি বন্ধ/স্থানান্তর করার জন্য নির্দেশ দেওয়া হলো।
উপরোক্ত নির্দেশনা অনুযায়ী সরকারি নদী/খাল/জলাশয়ের অবৈধ দখল পরিত্যাগ ও বাঁধা-নেট-পাটা নিদিষ্ট সময়ের মধ্যে অপসারণ এবং পৌরসভাস্থিত অকৃষি জমি হতে ঘের ভেড়ির কার্যক্রম বন্ধ ও স্থানান্তর না করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
আদেশক্রমে
এসএম মোস্তফা কামাল
জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসক
সাতক্ষীরা।

Please follow and like us:

Check Also

কালিগঞ্জে পল্লী বিদ্যুতের কর্মচারীদের বেপরোয়া মারপিটে সাংবাদিকসহ আহত ৩

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি কালিগঞ্জ জোনের কর্মকর্তা ও কর্মচারীদের অবৈধ কর্মকান্ডের প্রতিবাদ করায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।