সেপ্টেম্বর ১৬, ২০১৯
একাধিক নাশকতা মামলার আসামী আহম্মদ আলী কর্তৃক সাতক্ষীরার রইচপুরে সম্পত্তি দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

একাধিক নাশকতা ও রাষ্ট্রদ্রোহ মামলার আসামী আহম্মদ আলী কর্তৃক সাতক্ষীরার রইচপুরে চাচার সম্পত্তি ক্রয় করে জোরপূর্বক পিতার সম্পত্তিও দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন, সদর উপজেলার রইচপুর গ্রামের মৃত বাহার আলী সরদারের ছেলে শিমুল হোসেন ।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আমার পিতা বাহার আলী সরদার ও চাচা মোকছেদ আলী জীবিত থাকা অবস্থায় পলাশপোল মৌজায় ১৬৯২ দাগে ১৯ শতকের মধ্যে সাড়ে ৯ শতক, ১৬৯৩ দাগে ১৫ শতক, ১৩৮৯ দাগে ০৬ শতকের মধ্যে ০৩ শতক, ১৩৯০ দাগে ০৮ শতকের মধ্যে ০৪ শতক, ১৭০০ দাগে ০৫ শতকের মধ্যে আড়াই শতক সম্পত্তিসহ ৫টি দাগে মোট ৪৯ শতক সম্পত্তি ক্রয় করে ভোগদখল করে আসছিলেন। এছাড়া আমার পিতা চাচা মোকছেদ আলীর কাছ থেকে ১৭০৩ দাগে ০৭ শতকের মধ্যে সাড়ে ৩ তিন শতক, ১৭০২ দাগে ০৫ শতকের মধ্যে আড়াই শতক, ১৬৯৯ দাগে ৫ শতক, ১৭০১ দাগে ২৫ শতকের মধ্যে ৬ শতকসহ মোট ৪টি দাগে ১৮শতক সম্পত্তি কোবলা মূলে ক্রয় করে দীর্ঘ প্রায় ৪০ /৫০ বছর ভোগদখল করে আসছিলেন। বিগত ২০১০ সালের দিকে ইটাগাছা এলাকার মৃত. মোসলেম আলী সরদারের পুত্র সাতক্ষীরা জেলা জামায়াতের রোকন ও অর্থদাতা আহম্মদ আলী স্থানীয় কাউন্সিল নির্বাচিত হওয়ার পর আমার চাচার অংশের সম্পত্তি ক্রয় করে ক্ষমতার দাপট দেখিয়ে একই দাগ গুলোতে আমার পিতার সম্পত্তিও দখল শুরু করেন। ইতিমধ্যে আমার চাচা ও আমার পিতা মারা যান। তাদের মৃত্যুর কয়েক দফায় স্থানীয়ভাবে শালিসী বৈঠক করে ভূমি জরিপকারী (আমিন) এর মাধ্যমে মাপ জরিপ করে সম্পত্তি আমাদের প্রাপ্য হওয়ায় আমরা দখল শুরু করি। কিন্তু জামায়াত নেতা আহম্মদ আলী ইটাগাছা থেকে ভাড়াটিয়া বাহিনী নিয়ে পুনরায় আমার পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখলের চেষ্টা অব্যাহত রেখেছেন। এরই জের ধরে গত ৩১/০৮/১৯ তারিখে আহম্মদ আলী সরদারের নির্দেশে তার ভাই মোহাম্মাদ আলী, পুত্র সাইফুল ইসলাম, আহম্মদ আলীর ম্যানেজার রবিউল সহ ৮/১০ জন ভাড়াটিয়া বাহিনী অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে আমার পৈত্রিক সম্পত্তিতে প্রবেশ করে জোর দখলের চেষ্টা চালায়। কিন্তু স্থানীয়দের প্রতিরোধের মুখে তারা চলে আসতে বধ্য হয়।
পরে রবিউল ইসলামের কুপরামর্শে আমাদের বিরুদ্ধে আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন এবং সাংবাদিকদের দিয়ে পত্র-পত্রিকায় মিথ্যা ভিত্তিহীন সংবাদ পরিবেশন করেন। অথচ উক্ত সম্পত্তির রেকর্ডীয় মালিক আমার পিতা এবং আমি তার বৈধ ওয়ারেশ।
তিনি আরো বলেন, জামায়াত নেতা আহম্মদ আলীর বিরুদ্ধে ২০১৩ সালের নাশকতার একাধিক মামলা থাকায় তিনি নিজে আত্মগোপনে রয়েছেন। আত্মগোপনে থেকে তার ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতায় আমাদের সম্পত্তি দখলের চক্রান্তে লিপ্ত রয়েছেন। এমতাবস্থায় তিনি (শিমুল) উক্ত জামায়াত নেতা আহম্মদ আলীর কবল থেকে তার পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশি¬ষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। প্রেসবিজ্ঞপ্তি

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com