গরু নয়, নগদ টাকা চায় যৌতুকলোভী স্বামী, মারপিটে স্ত্রী কনিকা হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : যৌতুকের দাবিতে স্ত্রী কনিকা দাসকে মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছেন স্বামী প্রশান্ত দাস। রোববার সকালে এ খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা গ্রামে ঘটনা ঘটে। এদিকে, বেলা ১২টার দিকে কনিকা দাসকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কনিকা দাস (৩২) সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের কুন্দুড়িয়া গ্রামের মৃত. নিতাই মল্লিকের মেয়ে ও খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা গ্রামের প্রশান্ত দাসের স্ত্রী। প্রশান্ত দাস মাগুরাঘোনা গ্রামের মৃনাল কান্তি দাসের ছেলে।

কনিকা দাসের ভাই বিশ্বজিত মল্লিক জানান, গত ১৪ বছর আগে পারিবারিকভাবে প্রশান্ত দাসের সঙ্গে বিয়ে হয় কনিকার। বিয়ের সময় নগদ ৫৫ হাজার টাকা নেয়। এরপর যৌতুকের দাবিতে বোনকে মারপিট করে বিভিন্ন সময় মোটা অংকের টাকা নেয়। কিছুদিন পূর্বে ৩৭ হাজার টাকা দিয়ে একটি গরুও কিনে দিয়েছি। তবুও বোনাই নগদ টাকা চায়। নগদ টাকা দিতে না পারার কারণে সকালে বোনকে লাঠি দিয়ে বেধড়ক মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে।
তিনি আরও বলেন, বোন কনিকার নয় বছরের একটি ছেলে সন্তান রয়েছে। মারপিট করে বোনকে বাড়ি থেকে তাড়িয়ে দিলেও শিশু ভাগ্নে সুমন্ত দাসকে আসতে দেয়নি।
আশাশুনির বুধহাটা ইউনিয়ন পরিষদের স্থানীয় ইউপি সদস্য মতিয়ার রহমান জানান, প্রশান্ত দাস যৌতুকের জন্য এর আগেও একাধিকবার মারপিট করেছে কনিকাকে। এটা নিয়ে কয়েকবার শালিশী বৈঠক করেছি। তবুও সংশোধন হয়নি যৌতুকলোভী প্রশান্ত দাস। সে শুধু টাকা চায়। এ ব্যাপারে তাদের আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পরামর্শ দিয়েছি।

এ ঘটনায় খুলনার ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন, ঘটনাটি থানায় কেউ জানায়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।