অক্টোবর ২, ২০১৯
বিভাগীয় শহরে সমাবেশ করার সিদ্ধান্ত ঐক্যফ্রন্টের

ক্রাইমবার্তা রিপোটঃ  চলতি অক্টোবর-নভেম্বর মাসে সরাদেশের বিভাগীয় শহুরগুলোতে এবং ২৯ অথবা ৩০শে ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে ঐক্যফ্রন্ট। বুধবার দুপুরে মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে মানবজমিনকে নিশ্চিত করেছেন দলটির দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু। বৈঠকে উপস্থিত থাকা একটি সূত্র জানায়, জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে। এছাড়া ১৩ অক্টোবর ঐক্যফ্রন্ট গঠনের এক বছর পূর্তি উপলক্ষেও ঢাকায় সমাবেশ করবে জোটটি। তবে কোথায় সমাবেশ করবে, সেটা না জানা যায়নি। যেকোনো উন্মুক্ত স্থান অথবা ঘরোয়াভাবে এ সমাবেশ হতে পারে।

এদিকে খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, সংসদ বাতিল করে অবিলম্বে জাতীয় সরকার গঠন, ক্যাসিনোর সঙ্গে জড়িত রাঘববোয়ালদের গ্রেপ্তারের দাবিতে অক্টোবর ও নভেম্বরে ঢাকার বাইরে চট্টগ্রাম-সিলেটসহ কয়েকটি বিভাগীয় শহরে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে সমাবেশ করা হবে। এসব সমাবেশে ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী মানবজমনিকে বলেন, ভোট ডাকাতির নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে ঢাকায় প্রতিবাদ সমাবেশ করা হবে ডিসেম্বরের শেষের দিকে। এছাড়া ১৩ অক্টোবর ঐক্যফ্রন্টের বর্ষপূর্তি উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করা হবে।

আর অক্টোবর-নভেম্বরে চট্টগ্রাম ও সিলেটে সমাবেশ হবে। এই সমাবেশের তারিখ পরে নির্ধারণ করা হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের পরবর্তী বৈঠক আগামী ৬ অক্টোবর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে অনুষ্ঠিত হবে। ওই দিন সব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে জেএসডি সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের ডা. জাহেদ উর রহমান, শহীদুল্লাহ কায়সার প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com