ভোটের মাঠ সবার জন্য সমান নয়: অভিযোগ বিএনপি প্রার্থীর

ক্রাইমবার্তা রিপোটঃ  রংপুর-৩ আসনের উপনির্বাচনে ভোটের মাঠ সবার জন্য সমান নয় বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী রিটা রহমান।

শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সাংবাদিকদের এ অভিযোগ করেন তিনি।

রিটা রহমান বলেন, গতকাল রাতে সদর আসনের বিভিন্ন যায়গায় বিএনপি নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি চালিয়েছে প্রশাসন। ভোটের বিভিন্ন সরঞ্জামাদি নিয়ে গেছে। ভোরবেলা আবার আমরা সেগুলো পাঠিয়েছি। এ বিষয়ে রাতে মোবাইলে ও সকালে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে জানান তিনি।

নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা দেশের অন্যতম বৃহৎ একটি দল। আমরা বারবার অনুরোধ করেছিলাম যে ভোটের মাঠ সুষ্ঠু রাখেন, নিরপেক্ষ আচরণ করেন। কিন্তু তারা পক্ষপাতিত্ব করছেন। ভোটের মাঠ সবার জন্য সমান করতে নির্বাচন কমিশন ব্যর্থ।

ভোটার উপস্থিতি নিয়ে বিএনপির প্রার্থী বলেন, নির্বাচন ও ইভিএম নিয়ে মানুষ আশাহত। তাই এই নির্বাচনে জনসম্পৃক্ততা নেই। মানুষ ভোটের পরিবেশ সুষ্ঠু না হওয়ায় ভোট দিতে আসছেন না। স্বাভাবিক পরিবেশ হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলেও দাবি করেন তিনি।

এ সময় রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত রংপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ আজ শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে।

৪ লাখ ৪১ হাজার ২২৪ জন ভোটার ১৭৫টি কেন্দ্রে ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

১৭৫টি কেন্দ্রের ১ হাজার ২৩টি কক্ষে বিরতিহীনভাবে ভোট হবে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ১৭৫ জন প্রিসাইডিং অফিসার, ১ হাজার ২৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ২ হাজার ৪৬ জন পোলিং অফিসারকে নিয়োজিত করা হয়েছে।

বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের আসন হিসেবে পরিচিত রংপুর সদর এ আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই ৬ জনের ৪ জনই বহিরাগত। এই ৪ প্রার্থী আজ ভোট পর্যন্ত দিতে পারবেন না। এরা হলেন : জাতীয় পার্টির প্রার্থী রাহগির আল মাহি সাদ এরশাদ (লাঙ্গল), বিএনপির রিটা রহমান (ধানের শীষ), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) ও এনপিপির শফিউল আলম (আম)।

বাকি দুই প্রার্থী হচ্ছেন- হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মোটরগাড়ি) ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল (দেয়ালঘড়ি)। আজকের নির্বাচনে আসিফের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে রিটা রহমানের।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।