অক্টোবর ১০, ২০১৯
অর্ধকোটি টাকা তছরুপে সাতক্ষীরার ঐতিহ্যবাহী অাগরদাড়ি অামিনিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষকে চাকুরি থেকে অব্যহতি

ক্রাইমবার্তা রিপোটঃসাতক্ষীরাঃ অর্ধকোটি টাকার হিসাব দিতে ব্যর্থ হওয়ায় সাতক্ষীরার ঐতিহ্যবাহী অাগরদাড়ি অামিনিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা অাব্দুস সালাম কাশেমী চাকুরি থেকে অব্যহতি চেয়েছন।
অাজ মাদ্রাসার গর্ভারনিং বোডির মিটিং এ তার বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে। গর্ভারনিং বোডির সদস্যরা তার বিরুদ্ধে অর্ধ কোটি টাকার দুণিতির অভিযোগ তোলে। হিসাব দিতে ব্যর্থ হয়ে তিনি গর্ভারনিং বোডির সভাপতি সদর উপজেলার সাবেক ভাইচচেয়ারম্যান মোরশেদের কাছে লিখিত অব্যহতি পত্র পেশ করেন। যদিও ২০২২ সালে তার চাকুরি থেকে অবসরে যাওয়ার কথা ছিল।
এঘটনায় প্রতিষ্ঠানটির সভাপতি মোরশেদ অালম ভাইসপ্রিন্সপাল মাওলানা হাবিবুর রহমানকে অাহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে দেয়। অাগামি এক সপ্তাহের ভেতর কমিটি সভাপতির কাছে লিখিত রিপোট তুলে ধরবে।
মাদ্রাসার গর্ভারনিং বোডির এক সদস্য জানান, অধ্যক্ষক অাব্দুস সালাম হাশেমী মাদ্রাসার অর্ধকোটি টাকার সম্পদ তছরুপ করেছে। তার বিরুদ্ধে দুণিতির মামলা হওয়া দরকার। অর্ধকোটি টাকার হিসাব দিতে ব্যর্থ হওয়ায় তিনি চাকুরি থেকে অব্যহতি চেয়েছেন। যে কারণে তাকে অাগামি এক সপ্তাহ সময় দেয়া হয়েছে।
প্রতিষ্ঠানের তছরুপ কৃত সমুদ্বয় টাকা ফেরত না দিলে তার বিরুদ্ধে অাইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে ঐ সদস্য।

মাদ্রাসার গর্ভারনিং বোডির সভাপতি মোরশেদ অালম জানিয়েছে,শাররিক অক্ষমতা দেখিয়ে বুধবার সাতক্ষীরার ঐতিহ্যবাহী অাগরদাড়ি অামিনিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা অাব্দুস সালাম হাশেমী চাকুরি থেকে অব্যহতি চেয়েছন। তার বিরুদ্ধে অর্ধকোটি টাকাতার অনিয়মের অভিযোগ উঠেছে। অাগামি এক সপ্তাহের মধ্যে তাকে হিসাব দিতে বলা হয়েছে।যে কারণে তিনি তিন সদস্য বিশিষ্টি একটি তদন্ত টিম গঠন করেছেন।
তদন্ত টিমের রির্পোটের অালোকে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে।
সাতক্ষীরার অাগরদাড়ি অামিনিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা অাব্দুস সালাম হাশেমী জানান,তার বিরুদ্ধে অানিত অভিযো সম্পূর্ণ মিথ্যা ভিত্তি হীন। শাররিক ভাবে অক্ষম হওয়াতে তিনি চাকুরি থেকে সভাপতির কাছে অব্যহতি চেয়েছেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com