শ্যামনগর হলো ৩২৮তম পৌরসভা

ক্রাইমবার্তা রিপোটঃ    দেশে আরেকটি পৌসভার সংখ্যার বাড়ল। জেলার শ্যামনগর উপজেলার ৩২টি এলাকা নিয়ে শ্যামনগর পৌরসভা করে গেজেট প্রকাশ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। নতুনটি নিয়ে বর্তমানে দেশে পৌরসভার সংখ্যা ৩২৮টি। সম্প্রতি মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর শাখার উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত গেজেটে বলা হয়- শ্যামনগর পৌরসভা গঠনের লক্ষ্যে শ্যামননগর, ভূরুলিয় ও ঈশ্বরীপুর ইউনিয়নের ৩২টি মৌজাকে শহর এলাকা হিসেবে ঘোষণা করা হলো।
৩২টি মৌজার মধ্যে শ্যামনগর ইউনিয়নের বাদঘাটা, কুলখালী, গোপালপুর, মাহমুদপুর, ইসমাইলপুর, খাড়গাদানা, নকিপুর মাজাট, হায়বাতপুর, শ্যামনগর, চন্ডিপুর, দাদপুর, পাটনীপুকুর, ফুলবাড়ী, দেবীপুর, কাশিপুর, শিবপুর, সোয়ালিয়া, চিংড়িখালি, কল্যাণপুর ও যাদবপুর; ভুরুলিয়া ইউনিয়নের ইচ্ছাকুড়, কাচড়াহাটী, নন্দিগ্রাম, সোনমুগারী, ভুরুলিয়া, দেউলদিয়া, বল্লভপুর, ব্রহ্মশাসন, কুলটুকারী, বিষ্ণুপুর, হাটছালা, মটবাড়ী গৌরীপুর এবং ঈশ্বরীপুর ইউনিয়নের গুমানতলী মৌজাকে শহর এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।
গত এপ্রিলে এসব এলাকাকে শহর এলাকা ঘোষণার লক্ষ্যে কারো আপত্তি থাকলে তা জানাতে এক প্রজ্ঞাপন জারি করেছিল মন্ত্রণালয়। নির্ধারিত সময়ের মধ্যে কোনো আপত্তি না থাকায় চূড়ান্তভাবে শহর এলাকা ঘোষণা হয়।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।