অক্টোবর ৩০, ২০১৯
সাতক্ষীরার সাবেক ডিসি ড. আনোয়ার হোসেন হাওলাদার খুলনার বিভাগীয় কমিশনার

ক্রাইমবার্তা রিপোটঃ   সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক ড. আনোয়ার হোসেন হাওলাদার খুলনার বিভাগীয় কমিশনার হিসেবে বদলী হয়েছেন। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে উক্ত বদলীর আদেশ প্রদান করা হয়। অবিলম্বে জারিকৃত আদেশ কার্যকর হবে হবে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। তিনি সর্বশেষ স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত ছিলেন।
ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার ২০১৩ সালের ২৬ ডিসেম্বর পর্যন্ত সাতক্ষীরা জেলা প্রশাসক হিসেবে অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছিলো। শারীরিক সমস্যার কারণে জেলা প্রশাসক ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হয়েছিলো।
সাতক্ষীরায় জেলা প্রশাসক থাকাকালে তিনি শহীদ আব্দুর রাজ্জাক পার্কে দেশের দ্বিতীয় বৃহত্তম শহীদ মিনার প্রতিষ্ঠা করেছিলেন। সাতক্ষীরাকে তিলোত্তমা নগরীতে পরিণত করার উদ্যোগ নিয়ে দেবহাটা রূপসী ম্যানগ্রোভ উদ্বোধন করেছিলেন। এছাড়া শ্যামনগরে আকাশলীনা ইকোট্যুরিজমের নির্মাণ কাজও তিনি শুরু করেছিলেন। জেলার জলাবদ্ধতা নিরসনে তিনি কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। জেলার নদী ও খাল খনন এবং বেড়িবাঁধ নির্মাণেও তিনি কার্যকরী পদক্ষেপ নিয়ে ছিলেন। ভোমরা বন্দরের উন্নয়নে তার অবদান অনস্বীকার্য। সাতক্ষীরায় ই-সেবা কেন্দ্র মূলত তার হাতেই প্রতিষ্ঠিত। ২০১২ ও ২০১৩ সালে সাতক্ষীরাকে একটি মহল অশান্ত করার চেষ্টা করলে তিনি দক্ষতার সাথে তা নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন এবং জেলার পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর সাতক্ষীরা ত্যাগ করেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com