তালায় উপজেলা পর্যায়ে সমবায় দিবসে আধুনিক মৎস্য চাষীর পুরস্কার পেলেন বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী সৈয়দ সোহেল রানা

মোঃ আকবর হোসেন,তালাঃ তালায় আধুনিক মৎস চাষ ও সুষ্ঠ খামারী ব্যবস্থাপনার বিশেষ অবদানের জন্য শনিবার(০২ নভেম্বর) সমবায় দিবসে বিশেষ পুরস্কার পেলেন তালা সদর ইউনিয়নের মৃত সিরাজুল ইসলামের পুত্র সৈয়দ সোহেল রানা। এর আগে তিনি জাতীয় মৎস সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে মিশ্র মৎস চাষের জন্য উপজেলার শ্রেষ্ঠ মৎস চাষী নির্বাচিত হয়েছিলেন।
তালা মৎসচাষী সমবায় সমিতি লিমিটেড ২০০৫ সালে প্রতিষ্ঠা পায়। প্রতিষ্ঠার পর হতে সমিতির সভাপতি হিসেবে সৈয়দ সোহেল রানা এই সমিতির ব্যনারে দেশ ও জাতির কল্যানে মসজিদ, মাদ্রাসা, মন্দির ও অবহেলিত মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন। তিনি প্রতি বৎসর দেড়লক্ষাধিক টাকা ব্যায়ে মানুষের যাতায়াতের রাস্তা সংস্কার করে চলেছেন। তিনি এর আগে মৎস্য চাষে অবদান রাখায় ২০০৮ ও ২০১১ সালে সমবায় পুরস্কার পেয়েছিলেন। সদালাপি, মিষ্ঠভাষী এই মৎস্য ব্যবসায়ী নিয়মিত সভা সেমিনারে যোগ দিয়ে কিভাবে দেশকে দেশের মৎস্য খাতকে আরও বেগবান করা যায় সেই জন্য নিরালস কাজ করে যাচ্ছেন। সৈয়দ সোহেল রানার পিতা মৃত সিরাজুল ইসলাম ছিলেন একজন সৎ ও নিষ্ঠাবান বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী। তার উত্তরসুরি হিসেবে তিনি সর্বক্ষনিকভাবে পিতার আর্দশ্য ধরে রেখেছেন।
এ উপলক্ষ্যে উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, মৎস ব্যবসায়ী সৈয়দ সোহেল রানা একজন ভাল ছেলে। সে নিয়মিত মানুষের কল্যানে, দেশের কল্যানে কাজ করে যাচ্ছে। জাতীয় মৎস সপ্তাহ ২০১৯ সালে উপজেলার শ্রেষ্ট মিশ্র মৎসচাষী পুরস্কার পেয়েছিলে এবং জাতীয় সমবায় দিবসে ২০১৯ শ্রেষ্ট মৎস চাষী পুরস্কার পেলেন। তার এ সফলতার জন্য ধন্যবাদ জানাচ্ছি এবং দেশ ও দশের কল্যানে তার এ ধারাবাহিকতা বজায় রাখার জন্য অনুরোধ করছি।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।