মে ১২, ২০১৬
জামায়াতের হরতাল আজ : পিছিয়েছে এইচএসসি পরীক্ষা

Hartalঢাকা, ১২ মে, এবিএন ওয়ার্ল্ড : আজ বৃহস্পতিবার যুদ্ধাপরাধী দল জামায়াতে ইসলামের হরতাল। আর এ কারণে আবারও পিছিয়ে দেয়া হয়েছে এবারের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট- এইচএসসি ও সমমানের আজ ১২ মে বৃহস্পতিবারের পরীক্ষাটি। এ নিয়ে যুদ্ধাপরাধী দল জামায়াতের হরতালের কারণে চলতি এইচএসসির ২ দিনের পরীক্ষা পেছানো হয়েছে। এতে মোট ২৭টি পরীক্ষা পিছিয়ে গেল। দলের আমির যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর মৃত্যুদ- কার্যকরের প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াত। এর আগে নিজামীর রিভিউ আবেদন সর্বোচ্চ আদালত খারিজ করে দেয়ার পরও হরতাল দিয়েছিল দলটি।
আজ ১২ মে বৃহস্পতিবারের এইচএসসি ও মাদ্রাসা বোর্ডের পরীক্ষা আগামী ২০ মে হবে বলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান বুধবার বিকালে জানিয়েছেন। তিনি বলেন, এইচএসসি ও মাদ্রাসা বোর্ডের ১২ মের পরীক্ষাগুলো আগামী ২০ মে শুক্রবার নেয়া হবে। সকালের পরীক্ষা সকাল ৯টা থেকে এবং বিকালের পরীক্ষা বেলা আড়াইটা থেকে শুরু হবে। তবে ওই দিনের কারিগরি বোর্ডের এইচএসসির ব্যবসায় ব্যবস্থাপনার পরীক্ষা ১৫ মে সকাল ১০টা থেকে নেয়া হবে বলেও জানান অধ্যাপক মাহবুব।
এইচএসসিতে আজ সকালে প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস (তত্ত্বীয়), প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ঐচ্ছিক-২, প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস (তত্ত্বীয়), ঐচ্ছিক-৩, সমরবিদ্যা (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র এবং গার্হস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। আর বিকালে ছিল পরিসংখ্যান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র (খাদ্য ও পুষ্টি বিজ্ঞান) এবং ক্রীড়া (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা।
আজ ১২ মে মাদ্রাসা বোর্ডে অধীনে আলীমে উচ্চতর গণিত প্রথম পত্র (তত্ত্বীয়) এবং কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনার প্রডাকশন প্লানিং, কন্ট্রোল অ্যান্ড কষ্টিং (নতুন সিলেবাস) এবং প্রডাকশন প্লানিং, কন্ট্রোল এন্ড কষ্টিং (পুরাতন সিলেবাস) পরীক্ষা হওয়ার কথা ছিল
এদিকে বুধবার এক তথ্য বিবরণীতে জানানো হয়, আজ ১২ মে বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য এইচএসসি ও সমমান পরীক্ষা অনিবার্য কারণে আগামী ২০ মে শুক্রবার (সকাল ৯টা হতে ১২টা ও দুপুর ২টা ৩০ মিনিট হতে সাড়ে ৫টা) অনুষ্ঠিত হবে। বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের আগামীকালের পরীক্ষা ২০ মে শুক্রবার (সকাল ৯টা হতে ১২টা) অনুষ্ঠিত হবে। এছাড়া বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা ১৫ মে রবিবার (সকাল ১০টা হতে ১টা) অনুষ্ঠিত হবে।

এবিএন/বৃহস্পতিরাজনীতি/ডেস্ক/এমআর/মুস্তাফিজ/লাম

Facebook Comments
Please follow and like us:
আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com