দুর্নীতি মামলা: খালেদা জিয়ার আবেদনের ওপর আদেশ আজ

Khaleda-Singleঢাকা, ১৫ মে, এবিএন ওয়ার্ল্ড : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা স্থগিত চেয়ে করা আবেদনের ওপর আজ ১৫ মে রবিবার আদেশ দেয়ার দিন ধার্য রয়েছে। বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেন সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ গত ১০ মে শুনানি শেষে এ আদেশ দেয়। সূত্র জানায়, গত ১৮ এপ্রিল খালেদা জিয়ার পক্ষে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা স্থগিত চেয়ে আবেদন দাখিল করা হয়। খালেদা জিয়ার দু’টি আবেদন খারিজ করে বিচারিক আদালতের দেয়া আদেশ পুনর্বিবেচনার (রিভিশন) আবেদন জানানো হয়। এদিকে খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তার আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য রয়েছে। ঢাকার বকশীবাজার এলাকার উমেষ দত্ত রোডে আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে এ মামলার কার্যক্রম চলছে।
জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ অগাস্ট ৫জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন- তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।
এছাড়াও জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় দুদক মামলা দায়ের করে। এ মামলায় ২০০৯ সালের ৫ আগস্ট দুদক অভিযোগপত্র দাখিল করে।
২০১২ সালের ১৬ জানুয়ারি মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। গত ১৯ মার্চ উল্লেখিত দুই মামলায় খালেদা জিয়া ও তার বড় ছেলে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করে ঢাকার বিশেষ জজ আদালত-৩।

এবিএন/রবি/আদালত/ডেস্ক/ডিবি

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার শ্যামনগরে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার

 সাতক্ষীরার শ্যামনগরের গাবুরা ইউনিয়নের ১০নং সোরা এলাকার সাইফুলের মৎস্য ঘের সংলগ্ন কালভার্টের উপর থেকে অজ্ঞাতনামা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।