আসলাম চৌধুরী ৭ দিনের রিমান্ডে

Aslam1ঢাকা, ১৬ মে : ইহুদী রাষ্ট্র ইসরাইলের সরকারি গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে সম্পর্ক থাকার অভিযোগে আটক বহুল আলোচিত বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে ৭ দিনের রিমান্ডে নিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। দেশকে অস্থিতিশীল ও সরকার উৎখাতের ষড়যন্ত্র করার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আজ সোমবার বিকেলে তাকে এ রিমান্ডে নেয়া হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পুলিশ জানায়, আসলাম চৌধুরীসহ ৩ জনকে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার দুপুরে ঢাকা মহানগর হাকিম মো. শরীফুজ্জামানের আদালত এ আদেশ দেন। এর আগে আসলাম চৌধুরী, তার এক সহযোগী ও গাড়ির চালককে মহানগর ডিবি কার্যালয় থেকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হায়ছিল।
ডিএমপির উপকমিশনার মারুফ হোসেন সরদার জানান, ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির করতে সোমবার দুপুর সোয়া ১টার দিকে আসলাম চৌধুরীকে পুরান ঢাকার আদালত পাড়ায় নেয়া হয়। তিনি জানান, তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চাওয়া হয়েছিল। আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। এদিকে বিএনপি নেতা আসলাম চৌধুরী বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে একটি মামলা দায়ের করারও প্রস্তুতি চলছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।
জানা যায়, গ্রেপ্তার বিএনপি নেতা আসলামের নামে চট্টগ্রামের একাধিক নাশকতা মামলা রয়েছে। তাছাড়াও তিনি সম্প্রতি ‘সরকার উৎখাতের’ বিশেষ এজেন্ডা নিয়ে ভারতে ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সাথে বৈঠক করেছেন। এ সংক্রান্ত একটি ছবি সম্প্রতি গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। ওই বৈঠকে কী ধরনের বিষয়ে তিনি আলোচনা করেছেন এবং বিএনপির আরো কোনো নেতাকর্মীর যোগসাজশ আছে কি না তা জানতে আদালতে হাজির করে আসলাম চৌধুরীর ১০ দিনের রিমান্ড আবেদন জানায় ডিবি।
প্রসঙ্গত পৃথিবীর মধ্যে ইসরইলই একমাত্র দেশ যারা স্বাধীনতার অর্ধশতাব্দী পরও আজ পর্যন্ত বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়নি। ফলে এ দেশটির সাথে বাংলাদেশেল কোন কূটনৈতিক সম্পর্কও নেই। সম্প্রতি ভারতে সেই ইসরায়েলের সরকারি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সাথে সরকার উৎখাতের জন্য বৈঠকের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সাথে সাক্ষাতের কথা স্বীকারও করেছেন আসলাম। তবে সরকার উৎখাতের পরিকল্পনা নিয়ে তার সাথে বৈঠকের অভিযোগ অস্বীকার করেছেন তিনি। সেই থেকে বিষয়টি নিয়ে সারাদেশে তোলপাড় চলছে। এ ঘটনার সূত্র ধরে ১৫ মে রবিবার তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এবিএন/সোম/আদালত/ডেস্ক/ডিবি

Check Also

পশ্চিমা অবরোধে আর্থিক ও খাদ্য সংকটে আফগানিস্তান

আফগানিস্তান এমন একটি মুসলিম দেশ, যাদের রয়েছে হাজার বছরের সংগ্রাম ও লড়াইয়ের ইতিহাস। তারা এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।