‘বিএনপি ষড়যন্ত্র-চক্রান্ত্রের রাজনীতি বিশ্বাস করে না’

Fakhrul1ঢাকা, ১৬ মে : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি ষড়যন্ত্র ও চক্রান্ত্রের রাজনীতি বিশ্বাস করে না। তিনি বলেন, বিএনপি জনগণকে সাথে নিয়ে রাজনীতি করে, তাই ক্ষমতায় যেতে কারো সঙ্গে হাত মেলায় না বিএনপি। আওয়ামী লীগ খালেদা জিয়াকে ভয় পায়। তাই রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে উনার (খালেদা জিয়া) বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলায় চার্জশীট দিচ্ছে। তারা মনে করে খালেদা জিয়া বাইরে থাকলে জনগণের কাছে যাবেন। সেক্ষেত্রে তারা জোর জবর করে বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না। আজ সোমবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।
ঢাকা মহানগর বিএনপির আহবায়ক ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে  আরো বক্তব্য রাখেন, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম, হাফিজ উদ্দিন আহমেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূইয়া, আন্তর্জাতিক সম্পাদক নাজিম উদ্দিন আলম, অর্থবিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-মহিলা বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নগর বিএনপির যুগ্ম আহবায়ক কাজী আবুল বাশার, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সফু, ছাত্রদল সভাপতি রাজীব আহসান প্রমুখ।
ফখরুল বলেন, খালেদা জিয়ার বির“দ্ধে মামলা সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার বহি:প্রকাশ। বিএনপি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এই সকল মামলা প্রত্যাহারের দাবি জানায়। এই সরকার সম্পূর্ণভাবে অনির্বাচিত ও অনৈতিক। তারা ছলে-বলে কৌশলে ক্ষমতায় টিকে থাকতে চায়। অথচ এই আওয়ামী সরকারেই একদিন গণতন্ত্রের জন্য লড়াই করেছিলেন। আজ তারাই গণতন্ত্রকে গলাটিপে হত্যা করছে। তিনি বলেন, আওয়ামী লীগ মনে করে বিএনপি টিকে থাকলে এবার ২১ বছর নয়, ৪২ বছর ক্ষমতা থেকে দুরে সরে থাকতে হবে।
বিএনপির মহাসচিব বলেন, এই জালেম ও স্বৈরচার সরকারকে বিদায় করতে জাতীয় ঐক্যের বিকল্প নেই। তাই বিএনপিকে সকল গণতান্ত্রিক শক্তিকে একত্রে করে জাতীয় ঐক্যগড়ে তুলতে হবে।শাসকদলকে বাধ্য করতে হবে জনগণের সরকার প্রতিষ্ঠায় একটি সকলের অংশগ্রহণমূলক নির্বাচনের উদ্যোগ নিতে। দেশের চলমান সংকট নিরসনে আলাপ-আলোচনার উদ্যোগ নিতে ক্ষমতাসীদের প্রতি আহবান জানান মির্জা ফখর“ল।

এবিএন/সোম/রাজনীতি/ডেস্ক/এমআর

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।