‘সরকার অশুভ পশুশক্তির কাছে আত্মনিবেদন করেছে’

Khaleda-BGঢাকা, ১৬ মে : বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, ক্ষমতাসীন গোষ্ঠী মনে হয় অশুভ পশুশক্তির কাছে নি:স্বার্থ আত্মনিবেদন করেছে। তিনি বলেন, বিদেশী হত্যা থেকে শুরু করে শিয়া সম্প্রদায়, খ্রিষ্টান, বৌদ্ধ, হিন্দু সম্প্রদায় ও তাদের ধর্মগুরুদের ওপর নৃশংস আক্রমণ ও সিরিজ হত্যা সরকারের ভ্রুক্ষেপহীনতার কারনেই ক্রমাগতভাবে চলমান থাকছে। আমাদের ভূখন্ডের ইতিহাস, ঐতিহ্য, সমাজ ও সংস্কৃতির পরম্পরায় সম্প্রীতি ও পরস্পরের প্রতি শুভেচ্ছাবোধ এক অনবদ্য জ্বাজল্যমান উপাদান, সেখানে সাম্প্রদায়িক বিভেদ ও সংঘাতের কোন অধ্যায় নেই। এটি একটি অতি সাম্প্রতিক প্রপঞ্চ। বান্দরবন জেলার নাইক্ষংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের চাকপাড়া গ্রামের একটি বৌদ্ধ বিহারে ধাম্মা ওয়াসা মং শৈ উ চাক নামে একজন ভিক্ষুকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও ধিক্কার জানিয়ে আজ সোমবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। প্রসঙ্গত গত শুক্রবার রাতে ওই ভিক্ষুকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।
খালেদা জিয়া বলেন, ক্ষমতাসীন শাসকগোষ্ঠী শুরু থেকেই বন্য প্রতিহিংসার বশবর্তী হয়ে এই সমস্ত পৈশাচিক ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে তা বিরোধী দলের ওপর দায় চাপানোর চেষ্টা করেছে। তাদের বক্তব্যের ধরণ দেখে মনে হয়-তাদের মূল উদ্দেশ্যই হচ্ছে উল্লিখিত হত্যাকান্ডগুলোয় প্রকৃত দুস্কৃতিকারিদের আস্তানা ধ্বংস করে তাদের পাকড়াও করা নয়। এই সমস্ত বর্বর হত্যাকান্ডগুলোকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা, আর সেজন্যই চটজলদি বিএনপিসহ বিরোধী দলের ওপর দায় চাপানো হয়। এই কারনেই কান্ডজ্ঞানহীন জঙ্গীগোষ্ঠী উৎসাহিত হয়ে প্রাণবিনাশী কর্মকান্ড পুরোদমে চালিয়ে যাচ্ছে।
বিএনপি চেয়ারপার্সন বলেন, যে সরকার ভিন্নমতকে দমন, ভোটাধিকার কেড়ে নিতে, বিরোধী দলের গণতান্ত্রিক অধিকার হরণ করতে রাষ্ট্রযন্ত্রকে নির্দয়ভাবে ব্যবহার করে চলেছে। সরকার নিজেদের টিকে থাকার স্বার্থে লাশ আর রক্তপাতকে চিরস্থায়ী সঙ্গী করে নিতে যে দ্বিধা করবে না, তা বলাই বাহুল্য। সরকারের নির্বিকার আচরণের কারনেই একের পর এক হত্যাকান্ডগুলোতে দেশের রাজনৈতিক কুজ্ঝটিকা ঘন ও রহস্যময় হয়ে উঠেছে।
দেশে জঙ্গীদের অস্তিত্ত্ব নিয়ে সরকারের মন্ত্রীদের পরস্পরবিরোধী বক্তব্যও জনমনে এক বড় ধরণের প্রশ্ন দেখা দিয়েছে, আসলে সরকার কোন নীল নকশা ধরে এগুচ্ছে  বলেও অভিযোগ করে বিএনপি চেয়ারপার্সন ধাম্মা ওয়ামা মং শৈডি চাক এর আত্মার শান্তি কামনা করেন এবং অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এ সময় নিহতের পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনাও জানান বেগম জিয়া।

এবিএন/সোম/রাজনীতি/ডেস্ক/লিটন

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।