বিজ্ঞানী জগদীশ চন্দ্র বসুর ৭৯তম মৃত্যু বাষির্কী স্মরণে নওগাঁয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ক্রাইমবার্তা রিপোট:জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
বাঙ্গালী বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর ৭৯তম মৃত্যু বাষির্কী স্মরণে নওগাঁর সাপাহারে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। সাপাহার বিদ্যানিকেতন (কেজি) স্কুল মাঠে শুক্রবার সকালে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরী আরব।12
বিদ্যানিকেতন স্কুলের প্রধান অধ্যক্ষ মোতালেব হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের সম্পাদক ইসমত ইনামুল হক, বাংলাদেশ আওয়ামীলীগ এর সাপাহার উপজেলা শাখার সম্পাদক শাহজাহান হোসেন, চৌধুরী চান মোহাম্মদ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ এরফান আলী, বাংলাদেশর সমাজতান্ত্রিক দল (বাসদ) এর জেলার আহবায়ক জয়নুল আবেদেন মুকুল, দিঘীরহাট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুল ইসলাম ,স্কুল কমিটির সদস্য মোস্তাক আহম্মেদ, সহকারী শিক্ষক ইসরাত জাহান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক গোলাপ খন্দকার ও আলিম হোসেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, মহান বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসু বাঙ্গালীর গর্ব। তাঁর জন্য গোটা বাঙ্গালী জাতির সুনাম ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। তিনি বিজ্ঞান চর্চাকে অর্থ উপার্জন বা ব্যক্তিগত প্রচারের জন্য নেননি; নিয়েছেন বিজ্ঞানের মাধ্যমে সত্যকে উৎঘাটন ও মানব সেবার জন্য। এই মহান বাঙ্গালী বিজ্ঞানী জগদীশ চন্দ্র বসুর জীবন কাহিনী ও আবিস্কার দেশের স্কুল, কলেজের পাঠ্যসূচিতে বেশি করে রাখার দাবী জানান।

Facebook Comments
Please follow and like us: