ইসি গঠনের প্রস্তাবনা আলোচনা সুযোগ : খালেদা জিয়া

ক্রাইমবার্তা রিপোট:অংশগ্রহণমূলক একটি জাতীয় নির্বাচন অনুষ্ঠানে বিএনপির দেয়া প্রস্তাবনা ‘আলোচনা সুযোগ’ বলে এক টুইট বার্তায় মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ শনিবার সন্ধ্যা ৫টা ৩৪ মিনিটে বাংলা ও ইংরেজি উভয় ভাষায় পোস্ট করা করা টুইটে খালেদা জিয়া বলেন, ‘নিরপেক্ষ ইসি গঠনে আমি বিএনপির প্রস্তাবনা তুলে ধরেছি। অংশগ্রহণমূলক নির্বাচন চাইলে ক্ষমতাসীনরাও এর ভিত্তিতে আলোচনার সুযোগ নিতে পারেন।’

গত শুক্রবার বিকেলে নির্বাচন কমিশন নিয়োগে বাছাই কমিটি গঠনের রূপরেখা, প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের যোগ্যতা এবং সব দলের অংশগ্রহণে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশের কয়েকটি ধারার সংশোধনসহ বেশ কিছু প্রস্তাব দেন বিএনপি চেয়ারপারসন।

গুলশানের ওয়েস্টিন হোটেলে বিএনপিসহ ২০ দলীয় জোট নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন দেশের কুটনীতিকদের উপস্থিতিতে তিনি প্রস্তাবাবলী তুলে ধরেন।

বিএনপির প্রস্তাবনায় খালেদা জিয়া আরো বলেছেন, নিরপেক্ষ নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা আগামীতে যথাসময়ে উপস্থাপন করা হবে।

খালেদার ওই প্রস্তাবনা তুলে ধরার পরপরই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের খালেদা জিয়ার প্রস্তাবকে ‘অন্তঃসারশূন্য’ ও ‘জাতির সাথে তামাশা’ আখ্যা দিয়ে তা নাকচ করে দেন।

তিনি বলেন, সংবাদ সম্মেলনে খালেদা জিয়া দীর্ঘ ৪৫ মিনিট ধরে যে বক্তব্য দিয়েছেন, তাতে নতুন কিছু নেই। এরই পরিপ্রেক্ষিতে এমন টুইট বার্তা দিলেন খালেদা জিয়া।

 

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।