খুলনার হ্যাটট্রিক

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:ঢাকা ডায়নামাইটকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসরে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে খুলনা টাইটান্স। টুর্নামেন্টের ১৮তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ৯ রানে হারিয়েছে খুলনা। এই জয়ে ৫ খেলায় ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে উঠে এলো খুলনা। আর ৬ খেলায় ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে থাকলো ঢাকা।

জয়ের জন্য ১৫৮ রানের টার্গেটের পেছনে ছুটতে গিয়ে শুরুতেই দিশেহারা হয়ে যায় ঢাকা। ৩০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে তারা। মেহেদি মারুফ ৬, শ্রীলংকার কুমার সাঙ্গাকারা ২, ইংল্যান্ডের ম্যাট কোলস ১১ ও নাসির হোসেন ৭ রান করে ফিরেন।
এরপর মোসাদ্দেক হোসেনের ব্যাটিং দৃঢ়তায় খেলায় ফেরার পথ খুজঁতে থাকে ঢাকা। কিন্তু পরের দিকের ব্যাটসম্যানরা মোসাদ্দেককে সঙ্গ না দিতে পারায় ম্যাচ হারের পথে চলে যায় ঢাকা। ব্যাট হাতে এবারও ব্যর্থ হয়েছেন অধিনায়ক সাকিব ও ডোয়াইন ব্রাভো। সাকিব ৮ ও ব্রাভো ৪ রান করে আউট হন।

c

সতীর্থদের সঙ্গ না পেয়ে এক পর্যায়ে নিজেই খেই হারিয়ে ফেলেন দারুন খেলতে থাকা মোসাদ্দেক। ফলে দলীয় ৮৩ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে মোসাদ্দেকও প্যাভিলিয়নে ফিরেন। ২টি চার ও ছক্কায় ২৮ বলে ৩৫ রান করেন মোসাদ্দেক। ফলে ম্যাচ হার অনেকটাই নিশ্চিত হয়ে যায় ঢাকার।
তবে নম্বরে ব্যাট হাতে নেমে বিধ্বংসী রুপ ধারণ করেন শ্রীলংকার সেক্কুগে প্রসন্ন। মাঠের চারদিকে চার নয়, ছক্কার হিড়িক বসিয়ে দেন তিনি। এতে ম্যাচ জয়ের স্বপ্ন দেখতে শুরু করে ঢাকা। অষ্টম উইকেটে সানজামুলের সাথে ২৪ বলে ৫৬ রান যোগও করেন তিনি। এর মাঝে ১৮ বলে হাফ-সেঞ্চুরির আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠেন প্রসন্ন।
এরপর টেল-এন্ডার দুই ব্যাটসম্যান ফিরে গেলেও, প্রসন্ন’র দিকে চেয়েছিলো ঢাকা। কারন শেষ ওভারে ১ উইকেট হাতে নিয়ে মাত্র ১০ রান দরকার ছিলো ঢাকার। কিন্তু ইনিংসের শেষ ওভারের প্রথম বলে কেভন কুপারের বলে নিজের উইকেটের বিসর্জন দিয়ে হার বরণ করেন প্রসন্ন। ৭টি ওভার বাউন্ডারিতে ২২ বলে ৫৩ রান করেন প্রসন্ন। কুপার ও মোশাররফ হোসেন ৩টি করে উইকেট শিকার করনে। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ৩১ রানে তিন উইকেট শিকার করা মোশাররফ হোসেন ।
এর আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ম্যাচের চতুর্থ বলেই ওপেনার হাসানুজ্জামানকে হারায় খুলনা। শুন্য হাতে হাসানুজ্জামান ফিরলেও, ১৬ বলে ২০ রান করে ফিরেন আরেক ওপেনার ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার।
২৩ রানে ২ উইকেট হারানোর ধাক্কাটা পরবর্তীতে সামাল দেন শুভাগত হোম ও মাহমুদুল্লাহ। তৃতীয় উইকেটে ২৭ বলে ৪৪ রান যোগ করেন তারা। শুভাগত ২৪ রানে ফিরে গেলেও, উইকেটে থেকে যান মাহমুদুল্লাহ। অধিনায়কের সাথে ক্রিজে যোগ দিয়ে ১৬ রানের ছোট্ট ইনিংস খেলেন উইকেটরক্ষক ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান।
পুরান আউট হওয়ার সময় খুলনার স্কোর ছিল ১৩.২ ওভারে ৯৬/৪। সেখান থেকে দলকে ৫ উইকেটে ১৫৭ রানে পৌছে দেন মাহমুদুল্লাহ। ৪টি করে চার ও ছক্কায় ৪৪ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এছাড়া তাইবুর রহমান ২১ রানে অপরাজিত থাকেন। ঢাকার পক্ষে ২ উইকেট ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো।
সংক্ষিপ্ত স্কোর :
খুলনা টাইটান্স : ১৫৭/৫, ২০ ওভার (মাহমুদুল্লাহ ৬২, শুভাগত ২৪, ব্রাভো ২/২৭)।
ঢাকা ডায়নামাইটস : ১৪৮/১০, ১৯.১ ওভার (প্রসন্ন ৫৩, মোসাদ্দেক ৩৫, মোশাররফ ৩/৩১)।
ফল : খুলনা টাইটান্স ৯ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মোশাররফ হোসেন (খুলনা টাইটান্স)।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।