রাজাপুরের তারাবুনিয়ায় জঙ্গী-সন্ত্রীস ও মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত

ক্রাইমবার্তা রিপোট:রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি40
ঝালকাঠির রাজাপুরের সাতুরিয়া ইউনিয়নের দক্ষিণ তারাবুনিয়া সিকদার মার্কেট এলাকায় গতকাল সোমবার বিকেলে জঙ্গী-সন্ত্রীস দমন ও মাদক বিরোধী কমিউনিটিং পুলিশি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে রাজাপুর থানার ওসি শেখ মুনীর উল গীয়াস প্রধান অতিথির বক্তব্য রাখেন। সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন নুরুল ইসলাম সিকদার, হুমাউন কবির তালুকদার, জয়দেব চন্দ্র মৃধা, রবিন সিকদার ও নাজমুল আহসান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মাস্টার দেলোয়ার হোসেন হাওলাদার। সঞ্চালক দেলোয়ার ডাকাত বিরোধী স্ব-রচিত কবিতা অবৃত্তি করেন। রাজাপুর থানা আয়োজিত এ সমাবেশে রাজাপুর সাংবাদিক ক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক রহিম রেজা ও রাজাপুর থানার এসআই সঞ্জিবন বালাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। সমাবেশে ওসি প্রধান অতিথি তার বক্তব্যে চুরি-ডাকাতি, সন্ত্রাস, জঙ্গী, মাদক ইভটিজিং বিরোধী এবং নারী নির্যাতন, বাল্য বিবাহ, যৌতুকের কুফল সম্পর্কে আলোচনা করেন।

 

ঝালকাঠিতে গৃহকর্মী ধর্ষণ মালালয় বিএনপি নেতা কারাগারে
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) থেকে
গৃহকর্মীকে ধর্ষণের মামলায় ঝালকাঠি জেলা বিএনপির জলবায়ু বিষয়ক সম্পাদক ও নলছিটি উপজেলা বিএনপির সহ-সভাপতি কবির হোসেন জোমাদ্দারকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। সোমবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ সেচ্ছায় আতœসমর্পণ করে জামিন চাইলে বিচারক জেলা ও দায়রা জজ রমনী রঞ্জন চাকমা তাকে জেল হাজাতে পাঠানো নির্দেশ দেন। রাস্ট্রপক্ষে আইনজীবী জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌসুলি আব্দুল মান্নান রসুল জানান, গত ৩০ অক্টোবর কবির হোসেন জোমাদ্দারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল আদালত। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা নলছিটি থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান ঘটনার সত্যতা পেয়ে গত ২২ জুলাই ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১ আদালতে কবির হোসেন জোমাদ্দারের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ১৬ ফেব্রুয়ারি আদালতে এ মামলাটি দায়ের করেন নলছিটি উপজেলার সুবিদপুর গ্রামের নির্যাতিত ওই গৃহকর্মী। আদালতের তৎকালীন বিচারক জেলা ও দায়রা জজ মো. শফিকুল করিম নলছিটি থানার ওসিকে অভিযোগটি এজাহারভুক্ত করার নির্দেশ দেন। গত ১৮ ফেব্রুয়ারি আদালতের নির্দেশ অনুযায়ী নলছিটি থানায় মামলাটি লিপিবদ্ধ করা হয়। মামলার বিবরণে জানাযায়, শুকতাঁরা ব্রিকসের মালিক ঝালকাঠি জেলা বিএনপির জলবায়ু বিষয়ক সম্পাদক কবির হোসেন জোমাদ্দার নলছিটি উপজেলার তালতলা গ্রামের প্রতিবেশি এক কৃষকের মেয়েকে ৪ বছর পূর্বে পড়াশুনার সুযোগ করে দেওয়ার কথা বলে বাড়িতে নিয়ে যায়। ওই মেয়েকে সে তার বাড়িতে গৃহকর্মীর কাজ দেয়। গত বছরের (২০১৫) ২৭ জুলাই রাতে সে ওই বাড়িতে বসে লেখাপড়া করছিল। এসময় কবির জমাদ্দার তাকে পিন্তলের ভয় দেখিয়ে নিজের কক্ষে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করে। এর পর থেকে বিভিন্ন সময় তাকে একাধিকবার ধর্ষণ করেন কবির জোমাদ্দার। এ ঘটনা তার পরিবারের অন্য কারো কাছে না বলার জন্য চাপ দেয় সে। এমনকি কাউকে জানালে তার বাবা মাকে হত্যা কারার হুমকি দেয় কবির জোমাদ্দার। এক পর্যায়ে সে অন্তসত্তা হলে কবির জোমাদ্দার জোর করে তাঁর গর্ভপাত ঘটায়। বিষয়টি জানাজানি হলে কবির জমাদ্দার তাকে রেজিষ্ট্রি ছাড়াই বিয়ে করার প্রস্তাব তার বাবা মাকে দেয়। কিন্তু তাকে বিয়ে না করেই ফের ধর্ষণ করে। ওই গৃহকর্মী তার মায়ের অসুক দেখতে বাড়ীতে আসে। সেখান থেকে আর কবির জোমাদ্দারের বাড়িতে ফিরে না যাওয়ার সিদ্ধান্ত নেয় সে। আসামী পক্ষে জামিন শুনানীতে অংশ নেন অ্যাডভোকেট ফয়সাল রহমান।

ঝালকাঠিতে পানিতে ডুবে শিশু’র মৃত্যু
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) থেকে
ঝালকাঠি শহরের গাবখান ব্রিজ সংলগ্ন কিফাইতনগর এলাকায় তানিম নামের আড়াই বছর বয়সী এক শিশু পানিতে ডুবে মৃত্যু বরণ করেছে। সোমবার দুপুর দেড়টার দিকে এঘটনা ঘটে। তানিম কিফাইতনগর বিদ্যালয় সংলগ্ন মোস্তফা ব্যাপারীর পুত্র। স্থানীয়রা জানান, দুপুরে খেলার সময় সবার অগোচরে শিশু তানিম ডোবার মধ্যে পড়ে যায়। অনেক খোঁজাখুজি করে তাকে না পেয়ে কাঁদতে থাকে স্বজনরা। ইতিমধ্যে পেটফুলা অবস্থায় তানিমকে ডোবার পানিতে ভাসতে দেখে এক পথচারী চিৎকার করে। স্বজনরা ছুটে এসে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসে। সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. মেহেদী হাসান  তাকে মৃত ঘোষণা করেন।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।