মিঠুন-আফ্রিদিতে সহজ জয় রংপুরের

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সহজ জয় পেয়েছে রংপুর রাইডার্স। আজ মঙ্গলবার চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচে তারা ৭ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করে খুলনা টাইটান্সকে।

টসে জিতে ব্যাট করতে নেমে খুলনা করেছিল মাত্র ১২৫ রান।
জবাবে রংপুর সহজেই জয় তুলে নেয় মাত্র ৩ উইকেট হারিয়ে। সৌম্য সরকার মাত্র ৩ রানে বিদায় নিলেও মোহাম্মদ শেহজাদ আর মোহাম্মদ মিঠুন দলকে জয়ের দিকে নিয়ে যান। শেহজাদ ৩৭ রানে বিদায় নেন। বাকি কাজ সম্পন্ন করেন শহিদ আফ্রিদিকে নিয়ে মিঠুন। মিঠুন ৪৯ রানে অপরাজিত থাকেন। আর আফ্রিদি করেন ২৬ রান। তিনি যখন আউট হন, তখন রংপুরের জয় নিশ্চিত হয়ে গেছে।
এর আগে এই ম্যাচে ঢাকার স্মৃতি একবারের জন্য হলেও চট্টগ্রামে মনে পড়েছিলো খুলনার। গত ১০ নভেম্বর মিরপুরে বিপিএলের পঞ্চম ম্যাচে রংপুরের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৪৪ রানে গুটিয়ে গিয়েছিলো খুলনা। যা বিপিএলের সর্বনিম্ন রান। আর সেটি যে শুধুমাত্র দুর্ঘটনা ছিলো, তা প্রমাণের জন্যই হয়তো চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস ভাগ্যে জিতেই আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।
নিজেদের প্রমাণ করার ম্যাচে ব্যাট হাতে শুরু থেকে বেশ সর্তক খুলনার ব্যাটসম্যানরা। ওই ৪৪ রানের দুঃস্মৃতি টপকাতে খুলনার মোকাবেলা করে ৫৩ বল। এজন্য ৩ উইকেট নষ্টও করে তারা। আউট হওয়া ব্যাটসম্যানরা হলেন- ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার, আব্দুল মজিদ ও অধিনায়ক রিয়াদ। ফ্লেচার ৮, মজিদ ১০ ও রিয়াদ ১১ রান করেন।
লজ্জার স্কোর এড়ানোর পরই, বড় জুটি গড়তে সমর্থ হয় খুলনা। চতুর্থ উইকেটে ৫৫ বলে ৫৬ রানের ধীরগতির জুটি গড়েন ইংল্যান্ডের রিকি ওয়েসেলস ও তাইবুর রহমান। ১৭তম ওভারে বড় শট খেলতে গিয়ে দলীয় ৯৪ রানে প্যাভিলিয়নে ফিরেন ওয়েসেলস। রংপুরের পেসার রুবেল হোসেনের শিকার হবার আগে ৩৩ বলে ২৭ রান করেন তিনি। ঐ ওভারেই বিদায় নেন তাইবুরও। ৩৭ বলে ৩২ রান করেন তিনি।
এরপরের তিন ওভারে খুলনার ব্যাটসম্যানরা ২৯ রান করতে পেরেছে আরিফুল হকের কল্যাণে। ইনিংসের শেষ ওভারে রংপুরের পাকিস্তানী খেলোয়াড় শহিদ আফ্রিদির বলে দুই ছক্কায় দলের স্কোর ৭ উইকেটে ১২৫ রানে নিয়ে যান আরিফুল। ১৩ বলে ২২ রান করেন আরিফুল। রংপুরের পক্ষে ২টি করে উইকেট নেন আরাফাত সানি, আফ্রিদি ও রুবেল।

 

Please follow and like us:

Check Also

বাগানবাড়ি বন্ধু মহলের উদ্যোগে বিবাহিত ও অবিবাহিত ফুটবল খেলা পুরুস্কার বিতরণ অনুষ্ঠান।  

মোঃ সাইদুল হোসেন শহর প্রতিনিধিঃ মাদককে না বলি, খেলাকে হ্যাঁ বলি, ফ্রী ফায়ারকে না বলি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।