শিক্ষিত মা শিক্ষিত জাতি উপহার দিতে পারে : বার্নিকাট

ক্রাইমবার্তা রিপোট:বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি উপহার দিতে পারেন। এজন্য শিক্ষা গ্রহণে নারীদের বিশেষ গুরুত্ব এবং তারা যাতে জাতির মডেল হিসেবে কাজ করতে পারে সে জন্য তাদের প্রতি শিক্ষক ও সরকারকে বিশেষ গুরুত্ব দিতে হবে। তিনি আজ মঙ্গলবার টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে ফিস্টুলা রোগীদের জন্য লেকচার অন সেফ সার্জারি অনুষ্ঠানের উদ্বোধন, কুমুদিনী কমপ্লেক্সের এবং ভারতেশ্বরী হোমসে পরিদর্শনে এসে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

বার্নিকাট বলেন, দানবীর রনদা প্রসাদ সাহার প্রতিষ্ঠানগুলো একটি অনন্য প্রতিষ্ঠান। এখানকার নিয়ম শৃংখলা, নারী শিক্ষার পরিবেশ ও চিকিংসার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে যা দেখে আমি মুগ্ধ হয়েছি। বাংলাদেশ ও কুমুদিনী কল্যাণ সংস্থার প্রশংসা করে বার্নিকার্ট বলেন, এসব কারণেই মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের জন্য এক পরম বন্ধু। সকালে তিনি কুমুদিনী কমপ্লেক্সের পৌছালে কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক শ্রীমতি সাহা, উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এম এ হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দারসহ উইমেন্স মেডিকেল কলেজের ছাত্রী, নার্সিং স্কুল ও কলেজের ছাত্রী এবং ভারতেশ্বরী হোমসের ছাত্রী ও শিক্ষকসহ কুমুদিনী পরিবারের সদস্যরা রাষ্ট্রদূতকে ফুলের শুভেচ্ছা জানান। পরে তিনি কুমুদিনী হাসপাতাল, নার্সিং স্কুল ও কলেজ, উইমেন্স মেডিকেল কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।
ডা. বিপি পতি মিলনায়তনে ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহার সভাপতিত্বে ফিস্টুলা অন সেফ সার্জারি উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রফেসর ডা. এম এ হালিম, নার্সিং স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সিস্টার রীনা ক্রুস, ডা. দুলাল চন্দ্র পোদ্দার, ইউএসএআইডির মিশন পরিচালক মিসেস জারিনা জারুজেলসকি প্রমুখ।
তিনি ভারতেশ্বরী হোমসের সবুজ চত্তরে ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ ডিসপ্লে ও আনন্দ নিকেতন ভবনে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

 

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।